শেখ রেহানার জন্মদিবসে সিলেট মহানগর আওয়ামী লীগের শুভেচ্ছা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ তনয়া এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার ৬৮তম জন্মদিন আজ । ১৯৫৫ সালের এই দিনে তিনি টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। উনার জন্মদিবসে শুভেচ্ছা জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) এক শুভেচ্ছা বার্তায় মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন বঙ্গবন্ধুর কনিষ্ঠতম তনয়া শেখ রেহানার জন্মদিবসে শুভেচ্ছা জানিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক‌নিষ্ঠ কন্যা শেখ রেহানা সকল নেতা-কর্মীদের কাছে ‘ছোট আপা’ হিসেবে পরিচিত। বাংলাদেশের রাজনীতিতে তিনি নিরবে- নিভৃতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন।

মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্র প্রতিষ্ঠার সকল আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সহ সকল রাজনীতিবিদদের উৎসাহ, উদ্দীপনা, অনুপ্রেরণা ও সহযোগিতা অব্যাহত রেখেছেন। মানুষের কল্যাণে তিনি কাজ করে যাচ্ছেন। তিনি একেবারে সহজ সরল ও সাদামাটা জীবনযাপন করে থাকেন। সাংসারিক জীবনে তিনি তিন ছেলেমেয়ের অধিকারী। ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক, বড় মেয়ে টিউলিপ সিদ্দিক এবং ছোট মেয়ে আজমিনা সিদ্দিক রূপন্তী। স্বামী অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক।

বড় মেয়ে টিউলিপ সিদ্দিক ব্রিটিশ পার্লামেন্টে লেবার পার্টির একজন এমপি। ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক একটি আন্তর্জাতিক সংস্থায় কর্মরত এবং আওয়ামী লীগের গবেষণা উইং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্ট্রি। আর সবার ছোট আজমিনা সিদ্দিক রূপন্তী লন্ডনে ‘কন্ট্রোল রিস্কস’ নামে একটি প্রতিষ্ঠানের গ্লোবাল রিস্ক অ্যানালাইসিস সম্পাদক। জীবনযুদ্ধে সংগ্রামী এই মানুষটি সাদামাটাভাবেই জীবন অতিবাহিত করছেন। রাজনীতি সচেতন স্বচ্ছ এই মানুষটি সর্বদা আড়াল থেকেই দিয়ে যাচ্ছেন তাঁর রাজনৈতিক প্রজ্ঞার পরিচয়। মহান আল্লাহপাক উনাকে দীর্ঘায়ু জীবন দান করুক এই কামনা করছি। জন্মদিনে বঙ্গবন্ধুকন‌্যা শেখ রেহানা‌ আপার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।