লাখাইয়ে ২ হাজার কৃষক পেলেন বীজ-সার সহায়তা

হবিগঞ্জের লাখাইয়ে ২ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ২০ লক্ষাধিক টাকার ধানবীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

২০২৩-২০২৪ অর্থ বছরে খরিপ-১/২০২৪-২০২৫ উফসী আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণাদনা কর্মসূসীর আওতায় এ বীজ ও সার বিতরণ করা হয়।

বিতরণ উপলক্ষে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে বেলা উপজেলা পরিষদ এর হ্যালিপ্যাড মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা এর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ- লাখাই-শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।

উপসহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন লাখাই প্রেসক্লাব এর সিনিয়র সহসভাপতি এম এ ওয়াহেদ এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন অমিত ভট্টাচার্য্য।

সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহমুদুল হাসান মিজান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আবু জাহির বলেন, ‘বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষকদের সার্বিক সহযোগিতা করে আসছেন। বিনামূল্যে বীজ, সার বিতরণ করছেন। ভর্তুকীমূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ করছে। এতে কৃষকদের জীবন মানের উন্নয়ন হচ্ছে।‘

সভায় উপজেলার ২ হাজার কৃষকদের প্রত্যেককে ৫ কেজি উফশী আউশ ধানের বীজ, ১০ কেজি ডিএফপি সার ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।