ভারতে পাচারকালে সুনামগঞ্জ সীমান্তে ২২ লাখ টাকার ইলিশ জব্দ

ভারতে ইলিশ রপ্তানী বন্ধ হবার পর বাংলাদেশের বিভিন্ন সীমান্ত দিয়ে অবৈধভাবে ইলিশ পাচারের চেষ্টা করছে অসাধু কয়েকটি চক্র। বিজিবির হাতে মাধে মধ্যে ধরা পড়লেও কিছুতেই বন্ধ করা যাচ্ছে না চোরাকারবারিদের অপতৎপরতা।

আজও সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার সীমান্ত এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে বিজিবির টহলদল ভারতে পাচার করার সময় ৮৮৫ কেজি ইলিশ মাছ জব্দ করেছে।

সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) দায়িত্বাধীন বাংলাবাজারের সীমান্ত এলাকার বাঁশতলা থেকে শনিবার (২১ সেপ্টেম্বর) ভোর ৩টার দিকে এসব ইলিশ মাছ জব্দ করা হয়। যেগুলোর আনুমানিক বাজার মূল্য ২২ লাখ ১২ হাজার ৫০০ টাকা।

এ-ব্যাপারে সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান বলেন, ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ হতে ভারতে পাচারের সময় ইলিশের এই চালান জব্দ করা হয়। আটককৃত ইলিশ মাছ স্থানীয় কাস্টমসে জমা করে কাস্টমস প্রতিনিধির উপস্থিতিতে নিলাম কার্যক্রম সম্পন্ন করা হবে। সীমান্তে সব ধরনের চোরাকারবার এবং অবৈধ কাজ ঠেকাতে বিজিবি সর্বদা তৎপর অঅছে বলে জানান তিনি।