সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান কারাগারে

আদালত থেকে কারাগারে নেওয়া হচ্ছে সাবেক পরিকল্পনামন্ত্রীকে

সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ -৩ আসনের সাবেক সংসদ সদস্য এম এ মান্নানকে কারাগারে পাঠানো হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফারহান সাদিক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাশুক আলম। এর আগে শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে সুনামগঞ্জ সদর থানা থেকে তাকে আদালতে নেওয়া হয়।

বাদী পক্ষের আইনজীবী মাশুক আলম জানান, আজ শুক্রবার সংশ্লিষ্ট আদালত না থাকায় সাবেক পরিকল্পনামন্ত্রীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। আগামী তারিখে আমরা তাঁর রিমান্ড চাইবো। রিমান্ডে নিলে ছাত্র জনতার উপর হামলার কারা পরিকল্পনা করেছে তা উদঘাটন হবে।

সাবেক পরিকল্পনামন্ত্রীর পক্ষে আইনজীবী শফিকুল ইসলাম জানান, আমরা আদালতকে বুঝানোর চেষ্টা করেছি তাঁর (এমএ মান্নান) শারিরীক অবস্থা ভালো না। আদালত সকল কিছু বিবেচনা করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে সুনামগঞ্জের শান্তিগঞ্জের হিজলবাড়ি থেকে বিশেষ অভিযান পরিচালনা করে সাবেক এই মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সুনামগঞ্জ সদর থানায় নিয়ে যাওয়া হয়।

পুলিশের তথ্যমতে, গত ৪ আগস্ট সুনামগঞ্জ পৌর শহরের পুরাতন বাসস্টেশন এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলন করতে চাইলে আওয়ামী লীগ, ছাত্রলীগ এবং পুলিশ তাদের উপর হামলা চালায়। এতে অধিকাংশ শিক্ষার্থী আহত হন। এ ঘটনায় আহত এক শিক্ষার্থীর ভাই হাফিজ আলী ২ সেপ্টেম্বর দুপুরে বাদী হয়ে ৯৯ জনকে আসামী করে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে মামলা দায়ের করেন।