প্রথম ধাপে সুবিপ্রবিতে ভর্তি হয়েছেন ১৫১ শিক্ষার্থী

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (সুবিপ্রবি) প্রথমবারের মত ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তি প্রক্রিয়া শেষ হয়েছে। নির্ধারিত ১৬০টি আসনের মধ্যে প্রথম দফাতে ১৫১ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। ভর্তির হার ৯৪.৩৫ শতাংশ।

গুচ্ছভুক্ত হাওরপাড়ের সর্ববৃহৎ এই শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হওয়া ১৫১ জন শিক্ষার্থী নিয়ে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে পাঠদান শুরু হতে যাচ্ছে। সোমবার (১০ জুন) সুবিপ্রবি কার্যালয় সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সুবিপ্রবি কার্যালয় সূত্রে আরো জানা যায়, গত ৮ই জুন ১ম ধাপের ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়। এতে চারটি বিষয়ে (গণিত, রসায়ন, পদার্থ ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং) ১৬০টি আসনের মধ্যে ১৫১টি আসনে শিক্ষার্থী ভর্তি নিশ্চিত করেছেন। বাকি নয়টি আসন শূন্য রয়েছে। পরবর্তী ধাপে বিজ্ঞপ্তির মাধ্যমে শূন্য আসন পূরণের মাধমে বিশ্ববিদ্যালয়ের পাঠদান শুরু হবে।

সুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু নঈম শেখ জানান, ‘সুবিপ্রতিতে ১৬০ আসনের মধ্যে ১৫১ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। মাইগ্রেশন আবেদনের ফল প্রকাশ হলে এই সংখ্যা আরো কমতে পারে। পরবর্তীতে মেধা তালিকা অনুযায়ী দ্বিতীয় ধাপে ভর্তির মাধ্যমে শূন্য আসনসমূহ ফিলআপ করা হবে।’

এর আগে গেল বছরের ৩ আগস্ট সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে শিক্ষা কার্যক্রম শুরুর অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এরপর চলতি বছরের ২৭ এপ্রিল দেশের বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশ নেন।