জ্ঞান অর্জনে বেশি করে বই পড়তে হবে : হাফিজ মজুমদার

জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার এমপি বলেছেন, জ্ঞান অর্জন করতে হলে বেশি বেশি করে বই পড়তে হবে। শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নয়ন করতে পারে না। তাই শিক্ষার্থীদের ভালো মানের শিক্ষা দিতে হবে।

তিনি বলেন, শুধু জিপিএ-৫ পেলে হবে না, ভালো শিক্ষা অর্জন করতে হবে। জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল শিক্ষার্থীদের উন্নত মানের শিক্ষা প্রদান করে যাচ্ছে। যার কারণে এই স্কুলের শিক্ষার্থীরা আজ শাবিপ্রবি সহ দেশের নামকরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে তাদের যোগ্যতা দিয়ে শিক্ষা অর্জন করে যাচ্ছে। শুধু প্রতিষ্ঠান খুললে হবে না। শিক্ষার্থীদের উন্নতমানের শিক্ষা দিতে হবে। তাহলেই তারা নিজের যোগ্যতা দিয়ে দেশের জন্য সুনাম বয়ে আনবে।

শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল প্রাঙ্গণে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের অধ্যক্ষ প্রফেসর তসলিম উদ্দিনের সভাপতিত্বে ও স্কলার্সহোম শাহী ঈদগাহ শাখার প্রভাষক কামরুল হক জুয়েলের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পরিচালনা পর্ষদের সদস্য আনিসুর রহমান সিনহা, প্যারাগণ গ্রুপের চেয়ারম্যান মশিউর রহমান, এম আহমদ গ্রুপের টি প্লান্টার সাফওয়ান চৌধুরী, পপুলেশন কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর ডা. উবায়দুর রহমান, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. কবির এইচ চৌধুরী, জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, যুক্তরাষ্ট্র প্রবাসি ড. সাইদুল হাসান প্রমুখ।