সব রেকর্ড ভেঙে সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৭ ডিগ্রি

সিলেটে ২৪ ঘন্টার ব্যবধানে রেকর্ড ভেঙেছে তাপমাত্রা। শুক্রবার (২৪ মে) সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বিকেল তিনটায় সিলেটের তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। যা মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এর আগে বৃহস্পতিবার (২৩ মে) সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তারও আগে গত ১৬ মে তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজিব হোসেন বলেন, শুক্রবার সকাল থেকে সিলেটে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বিকেল তিনটায় সিলেটে ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। যা সিলেটে এ বছরের সর্বোচ্চ তাপমাত্রা।

এর আগে শুক্রবার সকালে আবহাওয়া অধিদপ্তরের বুলেটিনে জানানো হয়, ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তা অব্যাহত থাকতে পারে। তবে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় দমকা হাওয়া ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে, তাপপ্রবাহের কারণে অতীষ্ট হয়ে পড়েছে সিলেটের জনজীবন। শুক্রবার ছুটির দিন হওয়ায় প্রয়োজন ছাড়া বাইরে বের হননি নগরবাসী। তবে খেটে মানুষজন প্রচন্ড রোধ উপক্ষো করেও কাজে বের  হতে হয়েছে। বিশেষ করে রিকশা চালক ও দিনমজুররা তীব্র গরমে অতীষ্ট হয়ে পড়েছেন। অনেককে গাছের নিছে আশ্রয় নিতে দেখা গেছে।