অবরোধের তৃতীয় দিনে শান্তিপূর্ণ সিলেট, টায়ারে আগুন

অবরোধের তৃতীয় দিনে এখন পর্যন্ত শান্তিপূর্ণ রয়েছে সিলেট। শহরের মধ্যে কোথাও পিকেটিং করতে দেখা যায়নি অবরোধ আহবানকারি বিএনপি নেতাকর্মীদের।

এছাড়াও সিলেটে কোনো অপ্রীতিকর ঘটনাও ঘটেনি। তবে দক্ষিণ সুরমার তেলিবাজার এলাকায় ঝটিকা মিছিল দিয়ে টায়ারে আগুন দিয়েছে ছাত্রদল-যুবদলের নেতাকর্মীরা।

এদিকে সকাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। ব্যক্তিগত ও ছোট যানবাহন চলেছে অল্প পরিমাণে। তবে, নগরী ও আশেপাশে সিএনজি অটোরিকশাসহ ছোটখাটো যানবাহন চলাচল করছে। গণপরিবহন না পেয়ে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

সকালে দক্ষিন সুরমার তেলিবাজারে বিএনপি ঝটিকা মিছিল থেকে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। সেখানে তারা ১০ থেকে ১৫ মিনিট অবস্থান করে চলে যায়।

এদিকে, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকা সিলেট মহাসড়কসহ জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে টহল জোরদার করেছে পুলিশ।

সকালে সিলেট সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান মোহাম্মদ শাফিউর রহমান, সিলেটের পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন সহ পুলিশ কর্মকর্তারা অবরোধ কর্মসূচি পর্যবেক্ষণে বের হন।

এসময় সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান মোহাম্মদ শাফিউর রহমান, বিপিএম জানান, জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে পুলিশ তৎপর রয়েছে। রাজনৈতিক কর্মসূচির নামে কেউ নাশকতার চেষ্টা করলে পুলিশ জিরো টলারেন্স নীতিতে তা দমন করবে।

এদিকে অবরোধের নামে নাশকতা এড়াতে পুলিশের পাশাপাশি, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এবং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরাও মাঠে রয়েছে।