রেকর্ড গড়ে চেলসিতে আর্জেন্টাইন তরুণ ফুটবলার

সেই কবে থেকে পেছনে পড়ে আছে ইংলিশ ক্লাব চেলসি। কিন্তু আর্জেন্টাইন তরুণ ফুটবলার এঞ্জো ফার্নান্দেজের ক্লাব বেনফিকার সাথে কিছুতেই বনিবনা হচ্ছিল না চেলসির। তবে অবশেষে প্রায় ১০ ঘণ্টার ম্যারাথন আলোচনা শেষে সমাধানে পৌঁছাতে পারল ক্লাব দু’টি।

শেষ পর্যন্ত ১২ কোটি ১০ লাখ ইউরোতে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডারকে দলে দলে ভিড়িয়েছে চেলসি। বাংলাদেশি মুদ্রায় যেটার পরিমাণ দাঁড়ায় ১৩৯৯ কোটি টাকা। এটি ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) সবচেয়ে দামি দলবদলের রেকর্ড।

এর আগে প্রিমিয়ার লিগের সবচেয়ে দামি ফুটবলার ছিলেন ইংলিশ ফুটবলার জ্যাক গ্রিলিশ। তাকে ২০২১ সালে ১১ কোটি ৭০ লক্ষ ইউরোতে ম্যানচেস্টার সিটি তাকে দলে ভিড়িয়েছিল।

এনজোর সঙ্গে চেলসির চুক্তি সাড়ে আট বছরের। অর্থাৎ প্রাথমিকভাবে অন্তত ২০৩১ সাল পর্যন্ত স্টাম্পফোর্ড ব্রিজেই থাকছেন আর্জেন্টাইন এই মিডফিল্ডার।

কাতার বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে ফুটবল বিশ্বের নজড়ে এসেছিলেন এনজো। আর্জেন্টিনার শিরোপা জয়ে উল্লেখযোগ্য অবদান ছিল তার। আসরের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারও উঠেছিল তার হাতেই। বিশ্বকাপের পরই তাকে ঘিরে আগ্রহ বাড়তে থাকে দলগুলোর।

আগ্রহের সাথে সাথে দামও বাড়তে থাকতে আলোর গতিতে। সেটা এতই বেশি যে, গত বছর যে এনজোকে ১ কোটি ইউরো দিয়ে নিয়ে এসেছিল বেনিফিকা সেই তাকেই এবার বিক্রি করলো ১২ কোটি ১০ লাখ ইউরোতে।