সাফ জয়ের পর এবার লক্ষ্য এশিয়া কাপ : কাজী সালাউদ্দিন

সাফ জয়ের পর এবার এশিয়া কাপের দিকে লক্ষ্য ঠিক করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তিনি বলেন, সাফের শিরোপা জয় দীর্ঘ পরিকল্পনার ফসল। এবারে বাফুফে এশিয়ার শ্রেষ্ঠত্বের দিকে নজর দিতে চায় ও সে জন্য প্রয়োজনীয় পরিকল্পনা শিগগিরই গ্রহণ করা হচ্ছে।

সাফজয়ী নারী দলের সংবর্ধনা শেষে সংবাদ সম্মেলনে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন এসব কথা বলেন।

কাঠমান্ডু থেকে দুপুরে দেশে ফেরার পর ছাদখোলা বাসে দীর্ঘ শোভাযাত্রা শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় বিমানবন্দর থেকে বাফুফে ভবনে এসে পৌঁছায়। এরপর রাত সাড়ে ৮টায় শুরু হয় সংবাদ সম্মেলন।

সংবাদ সম্মেলনে জাতীয় দলের সদস্য, অধিনায়ক সাবিনা খাতুন, গোলাম রাব্বানী ছোটন ছাড়াও উপস্থিত ছিলেন সালাউদ্দিন, বাফুফের সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদী, নারী উইংয়ের প্রধান মাহফুজা আক্তার কিরণ।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সালাউদ্দিন সালাউদ্দিন বলেন, ‘সাউথ এশিয়া মিশন শেষ। এবার টার্গেট পুরো এশিয়া। সিঙ্গাপুর, কোরিয়ার মতো দলের সঙ্গে খেলব। হারলেও সমস্যা নেই। শিখতে তো পারব।’

নারী ফুটবলারদের বেতন কাঠামোতে পরিবর্তন আনতে চাচ্ছে বাফুফে। কিন্তু তহবিলের অভাবে বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা পুরোপুরি দিতে পারছে না ফেডারেশন- এমনটা স্বীকার করলেন কাজী সালাউদ্দিন। তবে তহবিল এলে সেটা মেয়েদের ফুটবলের উন্নয়নেই খরচ করা হবে বলে জানান তিনি।

সালাউদ্দিন বলেন, ‘বাফুফের কাছে টাকা নেই। দুই ভাইস প্রেসিডেন্ট মানিক ও সালাম ১ কোটি টাকা করে দিয়েছেন। তহবিল এলে সেটা তো আমি ওদের দেব।’