পুলিশের গাড়ি থামিয়ে ছিনতাইয়ের ঘটনায় মামলা

সিরাজগঞ্জে পুলিশের গাড়ি থামিয়ে ছিনতাইয়ের ঘটনায় মামলা হয়েছে। বুধবার (১২ অক্টোবর) রাত ১২টায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় এই মামলা করেন বগুড়ার সোনাতলা থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) আব্দুল খালেক।

বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন জানান, ছিনতাইয়ে জড়িতদের গ্রেফতারে ঘটনাস্থলের আশপাশের এলাকায় অভিযান চলছে।

এর আগে, মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সদর উপজেলার সদানন্দপুর কড্ডা এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটে।

বগুড়া সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান জানান, গত ফেব্রুয়ারিতে সোনাতলা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রী অপহৃত হয়। পরে ছাত্রীর বাবা থানায় একটি অপহৃত মামলা করেন। ঘটনার পর থেকে পুলিশ ও ভুক্তভোগীর পরিবার সন্ধান করছিলেন। গত সোমবার ছাত্রীর পরিবার জানতে পারেন, মেয়েটি ঢাকায় অবস্থান করছে। তাদের তথ্যের ভিত্তিতে মঙ্গলবার সোনাতলা থানা পুলিশ ঢাকায় উদ্ধার অভিযানে যায়।

সোনাতলা থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল খালেক ও কনস্টেবল আবুল কালাম এই অভিযানে যান। এ সময় তাদের সঙ্গে ছাত্রীর বাবা ও চাচা ছিলেন। ওই ছাত্রীকে উদ্ধার করে রাতেই তারা সোনাতলার উদ্দেশে রওনা হন। তারা যমুনা সেতু পার হয়ে সদানন্দপুর কড্ডা এলাকায় পৌঁছলে সড়কের পেছন থেকে তাদের মাইক্রোবাস লক্ষ্য করে পাথর নিক্ষেপ করা হয়। এ সময় মাইক্রোবাসের গ্লাস ভেঙে পাথরটি ওই ছাত্রীর চাচার মাথায় লাগে। তার চিৎকারে চালক গাড়ি থামিয়ে দেয়। এ সময় ৭-৮ জন ছিনতাইকারী তাদের ঘিরে ধরে। এ সময় গাড়িতে থাকা পুলিশ সদস্যরা সাদা পোশাকে থাকায় তাদের পরিচয় দিলেও ছিনতাইকারী দল তা বিশ্বাস করেনি।

ছিনতাইকারীরা অস্ত্রের মুখে পুলিশের কাজ থেকে একটি ওয়াকিটকি, দুটি মোবাইল ফোন ও নগদ টাকাসহ মালামাল ছিনিয়ে নেয়। এ সময় কনস্টেবল কালাম হোসেন তাদের বাধা দেন। তার মাথায় ছুরিকাঘাত করে ছিনতাইকারীরা পালিয়ে যায়। আহত কনস্টেবল এবং অপহৃত ছাত্রীর চাচাকে হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে তারা দুজন সুস্থ রয়েছে বলে জানান ওসি সৈকত হাসান।

সিরাজগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) আরিফুর রহমান মণ্ডল জানান, ছিনতাইয়ের ঘটনার পর থেকে ঘটনাস্থলের আশপাশের এলাকায় অভিযান চলছে। তবে এখন পর্যন্ত ছিনতাই হওয়া মালামাল উদ্ধার এবং ছিনতাইকারীদের শনাক্ত করা যায়নি। রাতে মহাসড়কে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম থানার পুলিশের টহল থাকার কথা। এতে কারও দায়িত্বে অবহেলা আছে কি-না সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে ছিনতাই হওয়া মালামাল উদ্ধার ও অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।