২ কোটি রুপিতে মোস্তাফিজকে কিনে নিলো চেন্নাই

সাম্প্রতিক সময়ে বিবর্ণ পারফরম্যান্সের কারণে মনে হয়েছিল, এবারের আইপিএলে মোস্তাফিজুর রহমানকে নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলোর তেমন আগ্রহ থাকবে না। তার ওপর নিলামে নিজেকে সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় রাখা ও বিসিবির কাছ থেকে পুরো মৌসুম খেলার ছাড়পত্র না পাওয়ায় তাঁকে কেনার সম্ভাবনা ছিল আরও কম।

তবে শেষ পর্যন্ত ঠিকই দল পেয়েছেন মোস্তাফিজ। আইপিএলের অন্যতম সফল দল মহেন্দ্র ধোনির চেন্নাই সুপার কিংস খেলবেন বাংলাদেশের বাঁহাতি পেসার। তাঁকে ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে কিনেছে চেন্নাই।

গত আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছিলেন মুস্তাফিজুর রহমান। কিন্তু আসন্ন আসরের আগে তাকে ছেড়ে দেয় ফ্র্যাঞ্চাইজিটি। তাই নিলামে নাম দিয়েছিলেন মুস্তাফিজ। দিনের শেষ সেট এক্সিলারেটেড রাউন্ড থেকে দল পেয়েছেন মুস্তাফিজ। তার ভিত্তি মূল্য ছিল ২ কোটি রুপি। নিলামে তার জন্য শুরুতেই বিট করে চেন্নাই। তবে আর কোনো দল আগ্রহ না দেখানোয় ভিত্তিমূল্যেই বাংলাদেশি এই পেসারকে পেয়েছে মহেন্দ্র সিং ধোনির দল।

আইপিএলে মোট ৪৮টি ম্যাচ খেলে ৪৭টি উইকেট শিকার করেছেন মুস্তাফিজ। যেখানে তিনি ওভার প্রতি রান খরচ করেছেন আটের একটু কম করে। তার বোলিং গড় প্রায় ৩০ এবং স্ট্রাইকরেট প্রায় ২৩।

এরআগে ভারতের এই ফ্র্যাঞ্চাইজি লীগে আরো তিনটি দলের হয়ে আইপিএল খেলেছেন মোস্তাফিজ। তার অভিষেক হয়েছিল ২০১৬ সালের আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। সেবার দুর্দান্ত বোলিংয়ে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ছিলো তার দল। একই সাথে সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরষ্কার পেয়েছিলেন টাইগার পেসার। এরপর খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। আর সর্বশেষ আসরে খেলেছিলেন দিল্লির হয়ে।