হোয়াটসঅ্যাপে চ্যানেল খুলবেন যেভাবে

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুখবর। ইউটিউবের মতো এখন হোয়াটসঅ্যাপেও চ্যানেল খুলতে পারবেন। আর হোয়াটসঅ্যাপ থেকেই ফলো করতে পারবেন সেলেব্রিটি, ক্রিকেটার, ফুটবলার এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে।

ফিচারটি চালু হওয়ার পর অনেকের মনে প্রশ্ন, কীভাবে নিজের চ্যানেল তৈরি করা যায়। চ্যানেল তৈরি করতে আপনার অবশ্যই একটি বিজনেস অ্যাকাউন্ট থাকতে হবে। শুধু তাই নয়, ফোনে একদম আপডেটেড হোয়াটস অ্যাপ ভার্সন ইনস্টল রাখতে হবে। পাশাপাশি অ্যাকাউন্টে টু-স্টেপ ভ্যারিফিকেশন চালু রাখতে হবে যাতে আপনার ব্যক্তিগত কোনো তথ্য কেউ না পায়।

জেনে নিন কীভাবে হোয়াটসঅ্যাপ চ্যানেল খুলবেন-

∎ প্রথমে হোয়াটসঅ্যাপ বিসনেজ অ্যাকাউন্ট খুলতে হবে। এরপর আপডেট ট্যাবে প্লাস (+) আইকনে ক্লিক করতে হবে।
∎ এই অপশনে ক্লিক করার পর নিউ চ্যানেল অপশন দেখতে পাবেন
∎ নিউ চ্যানেলে ক্লিক করে গেট স্টার্টেডে প্রবেশ করে অনস্ক্রিন ইনস্ট্রাকশনসে লেখা কিছু নির্দেশনা অনুসরণ করুন।
∎ এরপর চ্যানেলের নাম দিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করুন।

হোয়াটসঅ্যাপ চ্যানেলের থেকে যে সুবিধা পাবেন

এনহ্যান্সড ডিরেক্টরি
আপনি আপনার দেশের এবং অটোমেটিক্যালি ফিল্টার করা যেকোনো চ্যানেল খুঁজে নিতে পারবেন। পাশাপাশি সেই সব চ্যানেল ফলো করতে পারবেন, যেগুলো অধিক সক্রিয় এবং বেশি ফলোয়ারের ভিত্তিতে জনপ্রিয়।

রিঅ্যাকশনস
বিভিন্ন চ্যানেলের বিভিন্ন আপডেটে ইমোজি রিঅ্যাকশন করে নিজের প্রতিক্রিয়া জানাতে পারবেন।

এডিটিং
একটি চ্যানেলের অ্যাডমিন তার আপডেটের পরিবর্তন সম্পাদনা করতে পারবেন ৩০ দিন পর্যন্ত। এর পরে তা স্বয়ংক্রিয়ভাবে সার্ভার থেকে ডিলিট হয়ে যাবে।

ফরোয়ার্ডিং
আপনি যখন কোনো আপডেট অন্য কোনো অ্যাকাউন্ট বা গ্রুপে পাঠাবেন, তখন সেই চ্যানেলের একটি লিঙ্কও তাতে যুক্ত থাকবে। যাতে করে ব্যবহারকারীরা সেই বিষয় ও চ্যানেল সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারেন।

সিলেট ভয়েস/এএইচএম