হাসপাতালে আগুন, চিকিৎসক দম্পতিসহ নিহত ৫

ভারতের একটি বেসরকারি হাসপাতালে আগুনের ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ২ জন চিকিৎসক রয়েছেন। শুক্রবার দেশটির রাঁচি থেকে প্রায় ১৭০ কিলোমিটার দূরে ধানবাদের ব্যাংক মোড় এলাকায় শুক্রবার (২৭ জানুয়ারি) দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। এখন পর্যন্ত চলছে উদ্ধার কাজ।

স্থানীয় সূত্রে খবর, মৃতদের মধ্যে রয়েছেন হাসপাতালের মালিক তথা চিকিৎসক বিকাশ হাজরা, তাঁর স্ত্রী চিকিৎসক প্রেমা হাজরা এবং পরিচারিকা তারা দেবী। এ ছাড়া সোহান খানারি নামে আরও একজনের দেহ চিহ্নিত হয়েছে। বাকি একজনের পরিচয় এখনও জানা যায়নি। সবমিলিয়ে চিকিৎসক দম্পতিসহ ৫ জনের মৃত্যু হয়েছে। একটি পোষ্য কুকুরও পুড়ে মারা গিয়েছে।

পুলিশের প্রাথমিক অনুমান, আগুনের ঘটনার পর শ্বাসকষ্টজনিত কারণে এই মৃত্যুর ঘটনা ঘটেছে।

এক প্রতিবেদনে আনন্দবাজার পত্রিকা জানায়, বাড়ির একটি অংশে হাসপাতাল করেছিলেন চিকিৎসক দম্পতি। শুক্রবার রাতে হঠাৎ ওই হাসপাতালে আগুন লেগে যায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় ঝাড়খণ্ড পুলিশ এবং দমকলবাহিনী। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ধানবাদের সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট (এসডিএম) প্রেমকুমার তিওয়ারি সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, মনে করা হচ্ছে স্টোর রুমে লাগা আগুন ছড়িয়ে পড়ায় এই কাণ্ড। এ ঘটনায় একজনের অসুস্থ হওয়ার খবর পেয়েছি। তবে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। সেটা জানতে তদন্ত চলছে।