উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করায় সিলেট বিভাগের ৯ বিএনপি নেতা বহিস্কার

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তকে অমান্য করে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় সিলেট বিভাগের ৯ বিএনপি নেতাকে দল থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ও প্রেরিত পৃথক পৃথক প্রজ্ঞাপনে তাদেরকে দল থেকে বহিস্কার করা হয়। সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে ভোটে অংশ নেওয়ায় সারা দেশের ৭৩ জন নেতাকে প্রাথমিক পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিস্কার করেছে বিএনপি। এসব নেতারা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছেন।

সিলেট বিভাগের বহিস্কৃতরা হলেন- বিশ্বনাথ উপজেলা বিএনপির সাবেক আহবায়ক গৌছ খান, যুক্তরাজ্য বিএনপির সহ- সাংগঠনিক সম্পাদক ও সিলেটের বিশ্বনাথ উপজেলা বিএনপি নেতা সেবুল মিয়া, সুনামগঞ্জ জেলা মহিলা দলের সহ-সভাপতি ও দিরাই উপজেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক ছবি চৌধুরী, মৌলভীবাজারের বড়লেখা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার মহিলা দলের সাধারণ সম্পাদক রাহেলা বেগম হাসনা, সুনামগঞ্জের দিরাই উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাপ মিয়া, সুনামগঞ্জের শাল্লা উপজেলা বিএনপির সভাপতি গণেন্দ্র চন্দ্র দাস, সিলেটের বিশ্বনাথ উপজেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক স্বপ্না বেগম হেনা, বিশ্বনাথের খাজাঞ্চি ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রব সরকার, বিশ্বনাথ উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক কাউছার খান।