হাওরে প্রাথমিক শিক্ষার বাস্তব চিত্র দেখতে তাহিরপুরে প্রতিমন্ত্রী

‘আপনার সন্তান সঠিক সময়ে স্কুলে আসছে কিনা এবং শিক্ষকরাও নিয়মিত স্কুলে এসে পাঠদান দিচ্ছে কিনা বিষয়গুলোর খোঁজ রাখবেন।’

হাওর এলাকার প্রাথমিক শিক্ষার বাস্তব চিত্র সরেজমিনে দেখতে সুনামগঞ্জের তাহিরপুরে প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনের সময় স্থানীয় বাসিন্দাদের উদ্দেশ্যে কথাগুলো বলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী রুমানা আলী এমপি।

এ উদ্দেশ্যে সোমবার সকাল ১০টায় সড়কপথে তাহিরপুর উপজেলা সদরে পৌঁছান তিনি। পরে প্রতিমন্ত্রী স্পিডবোট যোগে উপজেলার শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের উমেদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যান।

সেখানে গিয়ে ক্ষুদে শিক্ষার্থীদেরকে সঙ্গে নিয়ে জাতীয় সংগীত পরিবেশন করেন তিনি। পরে একটি শ্রেণিকক্ষে গিয়ে নিজে পাঠদান করান এবং একজন শিক্ষকের পাঠদান পর্যবেক্ষণ করেন। এসময় প্রতিমন্ত্রী বর্ষাকালে স্কুলে যাতায়াত, সকাল-দুপুরের খাবার ও জাতীয় বিভিন্ন দিবস সমূহের বিষয়ে ক্ষুদে শিক্ষার্থীদের কাছে জানতে চান।

পরে তিনি একই ইউনিয়নের আনন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও তাহিরপুর উপজেলা সদর ইউনিয়নের সূর্য্যের গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এসময় প্রতিমন্ত্রী হাওর এলাকার শিক্ষার মানোন্নয়নে ও ঝড়ে পড়া ঠেকাতে স্কুল প্রাঙ্গনে জড়ো হওয়া অভিভাবক ও স্থানীয় বাসিন্দারে সঙ্গে দাঁড়িয়ে কিছুসময় কথাবার্তা বলেন।

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এডভোকেট রনজিত সরকার। এছাড়াও উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোছাম্মদ নুরজাহান খাতুন, সিলেট বিভাগীয় উপপরিচালক মো. জালাল উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহনলাল দাশ ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা পারভীন প্রমুখ।