হবিগঞ্জে স্কুলে নেই শিক্ষক, ক্লাস নিচ্ছেন অভিভাবক

ক্লাস নিচ্ছেন তানজিনা আক্তার নামের এক অভিভাবক।

হবিগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক না থাকায় সেখানকার ক্লাস নিচ্ছেন অভিভাবকরা। হবিগঞ্জ প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) পরীক্ষণ বিদ্যালয়ে দেখা যায় এমন চিত্র।

জানা গেছে, গত ৩ জানুয়ারি থেকে এ অবস্থা চলছে। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. গোলাম মাওলা অবশ্য জানিয়েছেন, ১১ জানুয়ারি বিদ্যালয়টিতে ৩ জন শিক্ষক যোগ দিতে পারেন।

জানা যায়, বিদ্যালয়টিতে স্থায়ী নিয়োগকৃত শিক্ষক নেই। এখানে অন্য প্রতিষ্ঠান থেকে শিক্ষক সংযুক্ত করে শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়। সরকারি প্রজ্ঞাপনের মাধ্যমে সংযুক্ত করা শিক্ষকদের নিয়ে যাওয়া হয়। এজন্য এখানে শিক্ষক শূন্যতা তৈরি হয়। তবে প্রতিষ্ঠানের ইনস্ট্রাক্টর, কম্পিউটার অপারেটর ও ডাটা এন্ট্রি অপারেটরদের মধ্য থেকে পাঁচজন এবং অভিভাবকদের মধ্যে থেকে পাঁচজনকে মিলিয়ে মোট ১০ জনকে শিক্ষক হিসেবে দায়িত্ব দিয়ে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা হয়।

ক্লাস নেওয়া তানজিনা আক্তার নামের এক অভিভাবক জানান, এখনও শিক্ষকেরা যোগদান করেননি। তবে শিক্ষক যোগদান করার কথা রয়েছে। সুপারিনটেনডেন্টের অনুরোধে তিনিসহ পাঁচজন অভিভাবক ক্লাস নিচ্ছেন।

এ ব্যাপারে পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট মো. শাহজাহান কবিরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনজন শিক্ষক যোগদান করেছেন। তারা রোববার (১৫ জানুয়ারি) থেকে ক্লাস নেওয়া শুরু করবেন।