সেনাবাহিনীর সহায়তায় কর্মস্থলে ফিরছে কানাইঘাট থানা পুলিশ

ফাইল ছবি: কানাইঘাট থানা।

সেনাবাহিনীর সহায়তায় সিলেটের কানাইঘাট থানায় কর্মস্থলে ফিরছেন পুলিশ সদস্যরা। বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে নিজ কর্মস্থলে ফেরেন অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদারসহ বেশ কয়েকজন পুলিশের কর্মকর্তা ও সদস্যরা।

আজ সারাদিন থানায় কর্তব্য পালন করেন তারা। এতেকরে বেশ কয়েকজন থানায় এসে পুলিশী সেবা গ্রহণ করেন। থানার দৈনন্দিন কার্যক্রম স্বাভাবিক রাখতে দু’এক দিনের ভিতরে পুলিশ সদস্যরা কর্মস্থলে যোগদান করবেন বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার। এসময় তিনি উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে থানা পুলিশকে সহযোগিতা করার জন্য রাজনৈতিক মহলসহ সকলের সহযোগিতা করেন।

এছাড়াও থানার সার্বিক নিরাপত্তার জন্য সার্বক্ষণিক সেনাবাহিনীর সদস্য ও আনসার ভিডিপি’র সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

উল্লেখ্য, ৫ আগস্ট আওয়ামীলীগ সরকারের পতন হলে নিরাপত্তাজনীত কারণে কানাইঘাট থানার অধিকাংশ পুলিশ সদস্য নিরাপদে অন্যত্র সরে যান। এতে ৬ আগস্ট মঙ্গলবার রাতে থানায় ঢুকে দুষ্কৃতিকারীরা পুলিশের বেশকিছু মোটর সাইকেল, ও জব্দকৃত সিএনজি, পিকআপ, ব্যাটারিচালিত রিক্সা এবং ব্যাটারি লুট করে নিয়ে যায়। এরপরই কানাইঘাট থানা পুলিশ শূণ্য হয়ে পড়ে।

পরবর্তীতে পুলিশের নতুন মহাপরিচালক (আইজিপি) ময়নুল ইসলাম সারাদেশের পুলিশকে স্ব স্ব কর্মস্থলে যোগদান করার জন্য নির্দেশ দেন। তাই শুক্রবার থেকে কানাইঘাটসহ দেশের সব থানার পুলিশ সদস্যরা কর্মস্থলে আসতে শুরু করেন।