সুনামগঞ্জ পৌরসভায় স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন

সুনামগঞ্জ পৌরসভার নিজস্ব অর্থায়নে ও সম্ভাব্য অংশীদারগণের সম্পৃক্ততায় আর্তমানবতার সেবায় বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে সুনামগঞ্জ পৌর প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে পৌর মেয়রের কার্যালয়ে এ প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রের উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে এক মতবিনিময় সভায় পৌর মেয়র নাদের বখতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের উপ-পরিচালক ডা.আনিসুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা.আহমদ হোসেন, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক বিকাশ কুমার দাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন প্রমুখ। এ ছাড়াও শহরের বিশিষ্টজনরেরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় দেশ ও জাতির কল্যাণ চিন্তা করেন। স্বাস্থ্য খাতে যে সকল উন্নয়ন হয়েছে সব কিছু শেখ হাসিনার অবদান। সুনামগঞ্জ পৌরসভার এই স্বাস্থ্য কেন্দ্র তারই উদাহরণ। গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক দিয়ে রেখেছেন। তিনি নিজেও ১০ টাকায় টিকেট কেটে চোখের চিকিৎসা নেন।

পৌরসভার এই স্বাস্থ্য কেন্দ্রে পৌরবাসী বিনামূল্যে একজন এমবিবিএস ডাক্তারের সেবা এবং ব্যবস্হাপত্র পাবেন সেই সাথে সরকার থেকে যে সকল ঔষধ বিনামূল্যে দেয়া হয় তাও পাবেন এখান থেকে। পৌরসভার যে কোনও নাগরিক এই স্বাস্থ্য কেন্দ্র থেকে সেবা নিতে পারবেন একটি টাকাও খরচ হবে না।