সুনামগঞ্জের জাউয়া বাজারে ১৪৪ ধারা জারি

সুনামগঞ্জের ছাতক উপজেলার জাউয়া বাজার ইজারাকে কেন্দ্র করে দুই পক্ষের সংর্ঘষের আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছেন ছাতকের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মুস্তফা মুন্না।

শুক্রবার (১৯ এপ্রিল ) দিবাগত রাতে রক্তক্ষয়ী সংর্ঘষ এড়াতে ফৌজদারি কার্যবিধির অধীনে এ আদেশ জারি করেন তিনি। নির্বাহী ম্যাজিস্ট্রেট আদেশের  সত্যতা নিশ্চিত করেছেন।

আদেশে বলা হয় ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছ থেকে পাওয়া প্রতিবেদনে বলা হয়েছে জাউয়া বাজার ইজারাকে কেন্দ্র করে বিবাদমান দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে এবং যে কোনও সময় রক্তক্ষয়ী সংর্ঘষ হতে পারে ও একই সাথে আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটতে পারে।

এই প্রতিবেদন বিবেচনায় শনিবার (২০ এপ্রিল) সকাল ৬টা থকে রাত ১২ টা পর্যন্ত জাউয়া বাজার এলাকা এবং তারা আশপাশে ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ এর অধীনে ১৪৪ ধারা জারি করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আদেশ অনুযায়ী ঘোষিত সময়ের মধ্যে এই এলাকায় আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শন, লাঠি বা দেশীয় কোনও অস্ত্র অথবা মাইকিং শব্দ যন্ত্র ব্যবহার অথবা এক সাথে পাঁচজন ব্যাক্তি চলাফেরা থেকে বিরত থাকার এবং সভা সমাবেশ মিছিল থেকে বিরত থাকার  জন্য আদেশ প্রদান করা হয়েছে।