সিসিকের সাধারণ সভায় দ্রব্যমূল্য মনিটরিংয়ের তাগিদ

সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচিত পরিষদের দ্বিতীয় সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) দুপুর ১ টায় সিসিকের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে ও নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমেদ চৌধুরীর পরিচালনায় আসন্ন রমজান মাসে নগরীর বাজারগুলোতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, হকার পুনর্বাসন, জলাবদ্ধতা রোধে করণীয়, যানজট নিরসন, অবৈধ স্থাপনায় অভিযান চালানোসহ নাগরিকদের প্রধান প্রধান সমস্যা সমাধানে বিভিন্ন কর্মসূচি গৃহীত হয়।

সভাপতির বক্তব্যে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, আসন্ন রমজান মাসে বাজারগুলোতে দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি কিভাবে রোধ করা যায় সেলক্ষ্যে কঠোর মনিটরিং করা হবে। রমজান এলে কারণ ছাড়াই এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়িয়ে দেন, এটি অত্যন্ত ঘৃণিত কাজ। নগরবাসীকে সর্বচ্চো সেবা প্রদান করার লক্ষ্যে পুরো রমজান মাসে বাজার পর্যবেক্ষণ করা হবে।

তিনি আর বলেন, পুনর্বাসনের লক্ষ্যে ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের জন্য বরাদ্দ মাঠের কাজ প্রায় শেষ পর্যায়। কিছুদিনের মধ্যে নগরীর আনাচে-কানাচে ছড়িয়ে থাকা ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের একত্রিত করে নগরীকে যানজট ও ফুটপাত মুক্ত করা হবে। যত কঠিনই হোক এ কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

সভায় সিলেট সিটি কর্পোরেশনের সকল সাধারণ কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, প্রধান নির্বাহী প্রকৌশলী ও বিভিন্ন শাখার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।