সিলেট- ৬ : উপজেলা চেয়ারম্যান থেকে ‘এমপি’ হতে চান তারা

আবুল কাশেম পল্লব (বামে), মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম (ডানে)

আবুল কাশেম পল্লব ও মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম। প্রথমজন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং দ্বিতীয়জন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য। এবার তারা দুজনেই এমপি হতে চান। পেতে চান নৌকার মনোনয়ন।

নৌকার মাঝি হওয়ার প্রতিযোগিতায় ইতোমধ্যে সিলেট-৬ (বিয়ানীবাজার-গোলাপগঞ্জ) আসনের সংসদ সদস্য পদে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দিয়েছেন আওয়ামী লীগের পদবীধারী এই দুই উপজেলা চেয়ারম্যান। তৃণমূলে তাদের গ্রহণযোগ্যতার পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতিতে প্রভাব রয়েছে। এসব বিবেচনায় তাদের দুইজনের যে কেউ পেতে পারেন মনোনয়ন! তবে সে সম্ভাবনা যে খুব বেশি উজ্জল সেটি বলা যাচ্ছে না।

টিকিট নিশ্চিত করতে দলের শীর্ষ মহলে জোড় তৎপরতার পাশাপাশি চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকার মাঠ-ঘাট। আর্তমানবতার সেবা, সামাজিক সম্পৃক্ততা ও সাংগঠনিক কর্মকাণ্ডের মাধ্যমে ইতোমধ্যে দুজনেই দলীয় নেতাকর্মী ও এলাকাবাসীর আশা-আকাঙ্খার প্রতীক হয়ে উঠেছেন। সখ্যতা বাড়িয়েছেন আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে। দীর্ঘদিন উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করায় সাধারণ মানুষের কাছে তাদের উন্নয়ন পরিকল্পনা পৌছে দিতে সক্ষম এ দুই উপজেলা চেয়ারম্যান আরো পরিসরে মানুষের সেবা করতে আগ্রহী। সে লক্ষ্যে আগামী সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন পল্লব ও এলিম।

আরও পড়ুন > সিলেট-৬ : নাহিদ-সরওয়ারকে ছাপিয়ে আলোচনায় শমসের মবিন

নির্বাচন কমিশন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিল ঘোষণার পর দলীয় ফরম সংগ্রহ করেছেন সিলেট-৬ আসন থেকে আওয়ামী লীগের জাতীয়, স্থানীয় ও প্রবাসী ১০ নেতা।

এ আসনের জন্য ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ও কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও শহীদ পরিবারের সন্তান মোহাম্মদ জাকির হোসেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ব্যারিস্টার আবুল কালাম চৌধুরী, লন্ডন আওয়ামী লীগের যুগ্ম আফছার খান সাদেক, সিলেট মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি মুশফিক আহমদ জায়গীরদার, গোলাপগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান জাকারিয়া আহমদ পাপলু ও যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী সামসুল ইসলাম বাচ্চু।

আরও পড়ুন > সাবেক মেয়র আরিফের বাসা লক্ষ্য করে ককটেল হামলা

তবে নৌকার মাঝি হিসেবে দল কার উপর আস্থা রাখে তা জানতে অপেক্ষা করতে হবে আরও কয়েকদিন।