সিলেট-৬ আসনে আ.লীগের মনোনয়ন কিনলেন পাপলু

সিলেট-৬ আসনের (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন গোলাপগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু।

রোববার (১৯ নভেম্বর) দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সিলেট বিভাগের বুথ থেকে ফরম সংগ্রহ করেন তিনি।

জাকারিয়া আহমদ পাপলু গোলাপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, পরে উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ছাত্রলীগের সাধারণ সম্পাদক থাকাবস্থায় গোলাপগঞ্জ পৌরসভার চেয়ারম্যান ও পরবতীতে ২ মেয়াদে মেয়রের দায়িত্ব পালন করেন।

মনোনয়ন ফরম সংগ্রহ শেষে পাপলু সাংবাদিকদের বলেন, ‘তৃণমূল থেকে আমার বেড়ে ওঠা। ১/১১ এ দলের স্বার্থে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে দীর্ঘ ৯মাস কারাবরণ করেছি। এয়াড়া বিভিন্ন সময়ে হামলা-মামলাও হয়েছে। দলের দুর্দিনেও ছিলাম, এখনও আছি এবং আমৃত্যু দেশ ও দলের কল্যাণে থাকব ইনশাল্লাহ। আমার মমতাময়ী প্রিয় নেত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বিগত দিনেও আমার ওপর যে আস্থা রেখেছেন তার জন্য আমি চিরকৃতজ্ঞ’।

তিনি বলেন, ‘দ্বাদশ জাতীয় নির্বাচনে দলের মনোনয়ন পেয়ে মনোনীত হলে বঙ্গবন্ধুকন্যার নির্দেশনায় আমার এলাকার অসমাপ্ত কাজ সম্পন্ন করতে আপ্রাণ চেষ্টা করে যাব। আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মানে জননেত্রী শেখ হাসিনার ক্ষুদ্র কমী হিসেবে কাজ করতে চাই। এলাকায় আমার জনপ্রিয়তার কারণে বিগত দিনে বহু অপপ্রচার ও ষড়যন্ত্র শিকার হয়েছি। আশা করি আমার নেত্রী সব খোঁজ নিয়ে সিদ্ধান্তে পৌছাবেন। এতটুকু বলতে পারি যে, আমি মনোনয়ন পেলে যত প্রতিদ্বন্দ্বিতাই হোক না কেন, জনগণ আমাকে বিজয়ী করবে।’

তিনি এও বলেন, ‘যদি দল আমাকে মনোনয়ন নাও দেয়-তবে নেত্রী যাকে নৌকার প্রার্থী হিসেবে মনোনীত করবেন আমি তাঁর পক্ষেই কাজ করবো।’