সিলেট-৫ আসনে নির্বাচনি পরিবেশ সুষ্ঠু ও উৎসবমুখর

সিলেট-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের পক্ষে সংবাদ সম্মেলন করেছেন তাঁর ছোট ভাই ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আসাদ উদ্দিন আহমদ।

বুধবার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে তিনি জরুরি সংবাদ সম্মেলন করে মাসুক উদ্দিন আহমদের পক্ষে নির্বাচনী এলাকার পরিবেশ ও বর্তমান চিত্র তুলে ধরেন।

আসাদ উদ্দিন আহমদ বলেন, সিলেট-৫ আসনে নির্বাচনের অত্যন্ত সুষ্ঠু, সুন্দর ও উৎসবমূখর পরিবেশ রয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে কেন্দ্রে যেতে পারেন সেজন্য সরকারের বিভিন্ন সংস্থা কাজ করছে। ক্ষমতাসীন দল হিসেবে আওয়ামী লীগও মানুষকে ভোট দিতে উৎসাহিত করছে। কিন্তু একটি কুচক্রি মহল নির্বাচনী পরিবেশ নষ্ট করতে ঘোলা পানিতে মাছ শিকারের পাঁয়তারা করছে। তারা সিলেট-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাসুক উদ্দিন আহমদের কাছ থেকে কৌশলে একটি আবেদনে স্বাক্ষর নিয়ে নেয়। ওই আবেদনে একটি সংস্থার বিরুদ্ধে নানা অভিযোগ করা হয়। নির্বাচনী ব্যস্ততার সুযোগে কুচক্রি মহল এই কাজটি করেছে। যখনই বিষয়টি মাসুক উদ্দিন বুঝতে পেরেছেন তখন তিনি সাথে সাথে জেলা রিটার্নিং কর্মকর্তাকে ফোন করে মৌখিকভাবে আবেদনটি প্রত্যাহার করেন। আর আজ (বুধবার) সকালে তিনি লিখিতভাবে আবেদনটি প্রত্যাহার করেন।

আসাদ উদ্দিন আহমদ আরও বলেন, নির্বাচনে দেশের বিভিন্ন স্থানে কালো টাকার মালিকরা অংশ নেন। তারা জনগণকে বিভ্রান্ত করে ফায়দা হাসিলের চেষ্টা করেন। ওই চক্রটি মাসুক উদ্দিন আহমদকে ফাঁদে ফেলে নির্বাচনী পরিবেশ ঘোলাটে করার অপচেষ্টা চালিয়েছে।

আরও পড়ুন > সিলেট-৫ আসনে রণেভঙ্গ দিলেন জাপার প্রার্থী সাব্বির

আসাদ উদ্দিন আরও বলেন, ‘সিলেটসহ সারাদেশে- বিশেষ করে সিলেট-৫ আসনে নির্বাচনী পরিবেশ অত্যন্ত ভালো। আগামী ৭ জানুয়ারি নির্বিঘ্নে মানুষ গিয়ে ভোট দিতে পারবেন। নির্বাচনি পরিবেশ সুষ্ঠু ও নির্বিঘ্ন রাখতে সরকারি বিভিন্ন সংস্থা অবিরাম মাঠে কাজ করছে। আমরা নির্বাচনী পরিবেশ নিয়ে অত্যন্ত সন্তুষ্ট। আমাদের এলাকার ভোটার কিংবা সাধারণ জনগণের মাঝে কোনো ধরণের ভয়-ভীতি কাজ করছে না। ৭ জানুয়ারি ভোট দিতে মানুষজন মুখিয়ে আছে।’

কোনো ধরনের গুজবে কান না দিয়ে ভোটে অংশগ্রহণ করতে মানুষজনকে উৎসাহিত করার জন্য সবার প্রতি মাসুক উদ্দিনের পক্ষে আহবান জানান তার ভাই ও নির্বাচনী সমন্বয়ক আসাদ উদ্দিন আহমদ।