সিলেট-২ : অসুস্থতায় সরে গেলেন লামা, জাপার প্রার্থী ইয়াহইয়া

সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রাপ্তির দিনই অসুস্থতার কারণ দেখিয়ে নির্বাচন থেকে সরে গেলেন দলটির প্রবীণ নেতা ও সাবেক সংসদ সদস্য মকসুদ ইবনে আজিজ লামা।

যেখানে জাতীয় পার্টির নতুন প্রার্থী হিসেবে সাবেক সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরীর নাম ঘোষণা করা হয়েছে।

এর আগে সোমবার (২৭ নভেম্বর) বিকালে ২৮৯ আসনে দলীয় প্রার্থী ঘোষণা করে জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। এতে সিলেট বিভাগের ১৫টি আসনে মনোনীত প্রার্থীর ঘোষণা করা হয়।

সোমবার বিকালে ঘোষিত সিলেট জেলার ৬টি আসনের প্রার্থীর নাম ছিলো- সিলেট-১ এ নজরুল ইসলাম বাবুল, সিলেট-২ এ মকসুদ ইবনে আজিজ লামা, সিলেট-৩ এ আতিকুর রহমান আতিক, সিলেট-৪ এ এটি এম তাজ রহমান, সিলেট-৫ এ সাব্বির আহমদ ও সিলেট-৬ আসনে মোহাম্মদ সেলিম উদ্দিন।

আরও পড়ুন > সিলেট-১ এর নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন বাবুল!

তবে সোমবার দিবাগত মধ্যরাতে সিলেট-২ আসনের সাবেক এমপি ইয়াহইয়া চৌধুরী তাঁর ফেসবুকে ‘আলহামদুলিল্লাহ’ লিখে পোস্ট দেন এবং জাতীয় পার্টির মনোনয়নপত্র সংগ্রহের ছবি দেন। ফলে সিলেট-২ আসনের দলীয় প্রার্থী নিয়ে সৃষ্টি হয় ধূম্রজালের। তবে মঙ্গলবার (২৮ নভেম্বর) বিষয়টি স্পষ্ট করেন জাতীয় পার্টির যুগ্মমহাসচিব ফখরুল আহসান শাহজাদা।

তিনি বলেন- সার্বিক দিক বিবেচনায় সিলেট-২ আসনে মকসুদ ইবনে আজিজ লামাকে পরিবর্তন করেন ইয়াহইয়া চৌধুরীকে প্রার্থী করা হয়েছে।

আরও পড়ুন > মানুষের কল্যাণে আমৃত্যু কাজ করে যেতে চাই : আতিক

এ ব্যাপারে মকসুদ ইবনে আজিজ লামা সিলেট ভয়েসকে বলেন, ‘এখানে ভুল বুঝাবুঝির কিছু নেই। সোমবার প্রার্থী হিসেবে আমার নাম ঘোষণা করা হয়। পরে শারীরিক কিছু সমস্যা দেখা দেওয়ায় রাতে প্রার্থিতা থেকে সরে আসি।’

তিনি বলেন, ‘আমার অনেক বয়স হয়েছে। এ অবস্থায় নির্বাচনী কার্যক্রম সামাল দেওয়া কঠিন, তাই নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নিয়েছি।’