সিলেট-১ এর নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন বাবুল!

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র কয়েক সপ্তাহ বাকি। আলৌকিক কিছু নাঘটলে বিএনপির নির্বাচন বর্জন এক রকম নিশ্চিত। এতে করে ভোটের মাঠে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রধান প্রতিপক্ষ জাতীয় পার্টি। দুদলই তাদের দলীয় মনোনয়ন চূড়ান্ত করে প্রার্থী ঘোষণা করেছে ইতিমধ্যেই।

ঘোষিত প্রার্থী তালিকা অনুসারে মর্যাদাপূর্ণ সিলেট-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হচ্ছে বর্তমান সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে। এই আসনে তার প্রধান প্রতিদ্বন্দী হবার কথা জাতীয় পার্টি মনোনীত শিল্পপতি নজরুল ইসলাম বাবুল।

তবে বাবুলের ঘনিষ্ঠ কয়েকটি সূত্র নিশ্চিত করছে, সিলেট-১ আসনে নির্বাচন করতে ইচ্ছুক নন তিনি। এমনকি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণাও দিতে পারেন। বুধবার এ ব্যাপারে নজরুল ইসলাম বাবুল সংবাদ সম্মেলন করবেন বলে জানা গেছে।

আরও পড়ুন > নৌকার বিরুদ্ধে অবস্থান নিলে ব্যবস্থা, ডামি প্রার্থীর ব্যাখ্যায় নাদেল

মঙ্গলবার (২৮ নভেম্বর) জাতীয় পার্টির একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, নজরুল ইসলাম বাবুল মূলত সিলেট-৩ আসনের জন্য মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু সেখানে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমানকে মনোনয়ন দেয় তাঁর দল। আর সিলেট-১ আসনে মনোনয়ন পান নজরুল ইসলাম বাবুল। এমন পরিস্থিতিতে নির্বাচন থেকে সরে দাঁড়াতে চাইছেন সিলেট নগর জাতীয় পার্টির আহ্বায়ক নজরুল ইসলাম বাবুল।

এব্যাপারে জানতে কয়েকবার চেষ্টা করা হলেও নজরুল ইসলাম বাবুলের বক্তব্য পাওয়া যায় নি।

তবে এমন ঘোষণা দিলে সিলেটে প্রার্থী সংকটে পড়তে পারে জাতীয় পার্টি। এমনকি নির্বাচনও হতে পারে একপেশে।

আরও পড়ুন > সিলেট-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন মনোনয়নবঞ্চিত ডা. দুলাল

উল্লেখ্য, এর আগে ২০১৮ সালের একাদশ সংসদ নির্ভাচনেও সিলেট-৩ আসনে নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী ছিলেন আতিকুর রহমান। এরপর আসনটিতে উপনির্বাচনেও দলীয় মনোনয়নে নির্বাচন করেন তিনি। তবে দুইবারই এই আসনে মনোনয়ন চেয়ে ব্যর্থ হন নজরুল ইসলাম বাবুল।