সিলেট বিভাগের শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক আমিনুর রহমান

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার প্রাচীন বিদ্যাপীঠ পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক ও স্কাউট ইউনিট লিডার মুহম্মদ আমিনুর রহমান জসিম সিলেট বিভাগের শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত হয়েছেন।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে সিলেট বিভাগের চার জেলার স্কাউট শিক্ষকদের মধ্যে প্রতিযোগিতামূলক যাচাই-বাছাই শেষে তাকে বিভাগের শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত করা হয়েছে। গত সোমবার (২৯ মে) বিভাগীয় কমিশনার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের পরিচালকের যৌথ স্বাক্ষরিত একপত্রে বিষয়টি জানানো হয়।

জানা গেছে, মুহম্মদ আমিনুর রহমান জসিম ১৯৯০ সাল হতে পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় ও কলেজে সুনামের সাথে শিক্ষকতা করছেন এবং ১৯৯৯ সাল হতে দক্ষতার সাথে স্কাউট দল পরিচালনা করছেন। ১৯৯৭ সাল হতে কোম্পানীগঞ্জ উপজেলা স্কাউটস এর নির্বাহী কমিটিতে বিভিন্ন সময়ে বিভিন্ন পদে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে তিনি কোম্পানীগঞ্জ উপজেলা স্কাউটস সম্পাদক। এছাড়া তিনি ওয়েভ ফাউন্ডেশন কোম্পানীগঞ্জ উপজেলার এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন, কোম্পানীগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির অন্যতম সদস্য, উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষক পরিষদের উপদেষ্টা এবং প্রয়াত ফারুক আহমদ স্মৃতি পরীক্ষার উপদেষ্টা ও উপ-পরীক্ষা নিয়ন্ত্রক।

কাজের স্বীকৃতি স্বরুপ তিনি বাংলাদেশ স্কাউটস জাতীয় সদর দপ্তর কর্তৃক ২০১৮ সালে সভাপতি, ২০১৫ সালে সিএনসি’স, ২০১২ সালে লং সার্ভিস ডেকোরেশন, ২০০৮ সালে বার টু দি মেডেল অব মেরিট, ২০০৫ সালে মেডেল অব মেরিট, ২০০০ সালে ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ডে ভূষিত হন।

শিক্ষক আমিনুর রহমান ছাতক পৌরসভার ৪নং ওয়ার্ডের ভাজনা মহল (কুমনা) গ্রামের প্রয়াত আব্দুর রহমানের জ্যৈষ্ঠ পুত্র এবং কোম্পানীগঞ্জের অবিভক্ত ইসলামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রয়াত ফারুক আহমদের জামাতা।