সিলেট চেম্বারের নবনির্বাচিত পরিচালনা পরিষদের দায়িত্ব গ্রহণ

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ২০২৪-২০২৬ সাল মেয়াদের নবনির্বাচিত পরিচালনা পরিষদ আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছে।

শনিবার (০৯ মার্চ) সকাল ১১টায় চেম্বার কনফারেন্স হলে দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন চান বলেই, দেশ দিন দিন উন্নতির দিকে অগ্রসর হচ্ছে। আমরা আশাবাদী আগামী ২০৪১ সালের মধ্যে আমরা স্মার্ট বাংলাদেশে পরিণত হবো।’

তিনি বলেন, দায়িত্ব পাওয়া থেকে দায়িত্ব পালন করে যাওয়া বড় বিষয়। তিনি সিলেট চেম্বারের নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি ও পরিচালনা পরিষদকে ব্যবসায়ীদের কল্যাণে কাজ করে যাওয়ার আহবান জানান।

সিলেটের প্রবাসীরা দেশের যেকোন দুর্যোগে এগিয়ে এসেছেন উল্লেখ করে তিনি বলেন, এর মুক্তিযুদ্ধ এবং তৎপরবর্তী বাংলাদেশ গঠনে প্রবাসীদের ভূমিকা অস্বীকার্য। তিনি প্রবাসীদের সুবিধার্থে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের কাজ সমাপ্তকরণ, প্যাকিং হাউজ নির্মাণ, রেল সেবার মান উন্নয়ন সহ সিলেট চেম্বারের প্রস্তাবনা সমূহ বাস্তবায়ন এবং সিলেট চেম্বারের উদ্যোগে আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজনে তার পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

পরে প্রতিমন্ত্রী সিলেট চেম্বারের টানা ২য় মেয়াদের সভাপতি তাহমিন আহমদ এর হাতে চেম্বারের দায়িত্ব গ্রহণ সংক্রান্ত ফাইল তুলে দেন এবং পরিচালনা পরিষদে টানা ৬ বছর দায়িত্বপালনকারী বিদায়ী সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, সহ সভাপতি মো. আতিক হোসেন, পরিচালক মো. আব্দুর রহমান (জামিল) ও হুমায়ুন আহমদ এর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

সভাপতির বক্তব্যে সিলেট ২০২৪-২৬ সাল মেয়াদের জন্য পুনঃনির্বাচিত সভাপতি তাহমিন আহমদ দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে যোগদানের জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, সিলেট চেম্বার সিলেটের ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণ ও ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে কাজ করে যাচ্ছে। গত দুইটি মেয়াদে আমরা সিলেটের সার্বিক উন্নয়নে অনেকগুলো প্রস্তাব বিভিন্ন মন্ত্রণালয়ে প্রেরণ করেছি। অদ্যকার সভায়ও সেগুলো ফাইল আকারে প্রতিমন্ত্রী মহোদয়ের নিকট পেশ করা হয়েছে।

তিনি সিলেট চেম্বারের প্রস্তাবগুলো বাস্তবায়নে প্রতিমন্ত্রী মহোদয়ের সার্বিক সহযোগিতা কামনা করেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট চেম্বারের সাবেক সভাপতি ফারুক আহমদ মিছবাহ, খন্দকার সিপার আহমদ, নতুন দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সহ সভাপতি মোঃ এমদাদ হোসেন, সহ সভাপতি জনাব এহতেশামুল হক চৌধুরী, বিদায়ী সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, সহ সভাপতি মো. আতিক হোসেন।

এসময় উপস্থিত ছিলেন গত আপীল বোর্ডের সদস্য আব্দুল মালিক মারুফ, সিলেট চেম্বারের পরিচালক মুজিবুর রহমান মিন্টু, আলীমুল এহছান চৌধুরী, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), খন্দকার ইসরার আহমদ রকী, মো. আব্দুস সামাদ, জহিরুল কবির চৌধুরী (শিরু), ফাহিম আহমদ চৌধুরী, মো. সারোয়ার হোসেন ছেদু, ফয়েজ হাসান ফেরদৌস, শান্ত দেব, মো. সায়েম আহমদ, মো. রিমাদ আহমদ রুবেল, মো. মাহদী সালেহীন, আরিফ হোসেন, মো. মাহবুবুল হাফিজ চৌধুরী (মুসফিক), মোহাম্মদ নুরুল ইসলাম, সাবেক পরিচালক আব্দুর রহমান, সচিব মো. গোলাম আক্তার ফারুক, সিলেট চেম্বারের সদস্যবৃন্দ, প্রেস ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিবৃন্দ।