সিলেটে শ্রীলঙ্কার মেয়েদের দ্বিতীয় জয়

নারী টি-টোয়েন্টি এশিয়া কাপ ক্রিকেটে শ্রীলঙ্কার মেয়েরা দ্বিতীয় জয় তুলে নিয়েছেন। আজ মঙ্গলবার (৪ অক্টোবর) সিলেট বিভাগীয় স্টেডিয়ামে শ্রীলঙ্কা নিজেদের তৃতীয় ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছে ৪৯ রানে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৫ উইকেটে করে ১৫৬ রান। জবাব দিতে নেমে থাইল্যান্ডও ৫ উইকেট হারিয়ে করে ১০৭ রান।

শ্রীলঙ্কার ইনিংস গড়ে উঠেছিল ওপেনার হারসিতা সামারাবিক্রমার ব্যাটে ভর করে। হারসিতা এক প্রান্তে দাঁড়িয়ে থেকে ৬৯ বলে ১০ বাউন্ডারিতে ৮১ রান করে আউট হন। বুচাথামার তাকে বোল্ড করেন। মারমুখী ব্যাটিং করেন নীলখাসি ডি সিলভা। তিনি ২১ বলে দুই ছক্কা তিন চারে ৩৯ রান করে অপরাজিত থাকেন। এ ছাড়া অধিনায়ক চামিরা আতাপাত্তু ১২ রান করেন। আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের রান করতে পারেননি। থাইল্যান্ডের তিপাটচা ২৬ রানে নেন দুই উইকেট।

জবাব দিতে নেমে থাইল্যান্ডের ব্যাটাররা শ্রীলঙ্কার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে কখনো জয়ের পেছনে ছুটতে পারেননি। বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেননি। রান আসে চানিদার ব্যাট থেকে। তিনি ৪২ বলে তিন বাউন্ডারিতে ৩৭ রান করে অপরাজিত থাকেন। ২১ বলে ২৫ রান করেন ওপেনার নান্নাপাত। ১৯ রান করেন অধিনায়ক নারোইমূল। শ্রীলঙ্কার আচিনি খোলাসুরিয়া নেন ২ উইকেট। ম্যাচসেরা হন শ্রীলঙ্কার হারসিতা সামারাবিক্রমা।