সিলেটে শুরু হলো ৭ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব

‘শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ’ এই প্রতিপাদ্যের আলোকে জেলা শিল্পকলা একাডেমি সিলেটের আয়োজনে আজ ৭ জানুয়ারি থেকে সিলেটে শুরু হলো ৭ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব।

বিকাল সাড়ে ৪টায় নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়াম সংলগ্ন মুক্ত প্রাঙ্গণে এই উৎসবের শুভ উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে উদ্বোধনী পর্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন, বাংলাদেশ বেতার সিলেটের আঞ্চলিক পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ তারিক, জেলা তথ্য অফিস সিলেটের উপপরিচালক মোহাম্মদ সালাউদ্দিন, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম।

আবৃত্তিশিল্পী রোহেনা সুলতানার সঞ্চালনায় সাংস্কৃতিক উৎসবে বাউলগান, লোকগান, লোকনৃত্য, মণিপুরী নৃত্য, পরিবেশনার মাধ্যমে দর্শকদের মাতিয়ে রাখেন- জেলা শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্য বিভাগ, ললিত-মঞ্জরী, বাউল সূর্য্যলাল দাস, প্রত্যাশা চৌধুরী পুষ্পা ও জাতীয় পর্যায়ে পুরস্কারপ্রাপ্ত শিশুশিল্পী অন্বেষা ভট্টাচার্য্য।

উৎসবে ঝিনাইদহ থেকে আগত শিল্পীবৃন্দের পরিবেশনা ভিন্ন মাত্রা যোগ করে। লোকগান, নৃত্য ও নাটকের নান্দনিক পরিবেশনায় মুগ্ধ দর্শক। উৎসবে উপস্থিত হাজারো দর্শকের মুহুর্মুহু করতালিতে প্রশংসিত হয় শিল্পীদের সকল পরিবেশনা।

উৎসবটি চলবে আগামী ১৩ জানুয়ারি প্রতিদিন বিকাল ৪:৩০টা থেকে রাত ৮:৩০টা পর্যন্ত।