সিলেটে বিশ্ব ম্যালেরিয়া দিবস পালিত

সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দকে নিয়ে বিশ্ব ম্যালেরিয়া দিবস উপলক্ষ্যে র‍্যালি।

‘ম্যলেরিয়ার বিরুদ্ধে লড়াই করি, বৈষম্যহীন বিশ্ব গড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে বিশ্ব ম্যালেরিয়া দিবস উপলক্ষ্যে  সিভিল সার্জন সিলেটের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দিবসটির প্রাক্কালে সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দকে নিয়ে বিশ্ব ম্যালেরিয়া দিবস উপলক্ষ্যে র‍্যালি বের করা হয়।

সিলেটের সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরীর সভাপতিত্বে ও মেডিকেল অফিসার টু সিভিল সার্জন  ডা. স্বপ্নীল সৌরভ রায়ের পরিচালনায় সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. আনিসুর রহমান। বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. জন্মেজয় দত্ত, ম্যালেরিয়া মেডিকেল অফিসার ডা. সুমন বিশ্বাস।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. আনিসুর রহমান ২০২৬ সালের মধ্যে বাংলাদেশ থেকে ম্যালেরিয়া নির্মূল করার জন্য সবাইকে একসাথে কাজ করা আহবান জানান।

সিলেট জেলার সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী জানান,ম্যালেরিয়া রোগের লক্ষণ, প্রতিকার সম্পর্কে সচেতনতা এবং কর্মতৎপরতা বৃদ্ধির জন্য সবাইকে সচেতন হতে হবে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মাইমুন নাহার নাসরিন, মেডিকেল অফিসার (ডিআরএস) ডা. স্নিগ্ধা তালুকদার, ডা. এনি দে, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সুজন বণিকসহ সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।