সিলেটে বঞ্চিত শিশুদের নিয়ে ঊষা’র ফল উৎসব

সিলেটে চা শ্রমিক জনগোষ্ঠীর অবহেলিত শিশুদের নিয়ে ‘ফ্রুট ফেস্টিভ্যাল’ (ফল উৎসব) করেছে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ঊষা সাংস্কৃতিক বিদ্যালয়। শনিবার বিকেলে লাক্কাতুরা চা বাগানে অনুষ্ঠিত ফল উৎসবে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

ফল উৎসবের শুরুতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ঊষার শিক্ষার্থী ও চা জনগোষ্ঠীর শিশুরা অংশ নেয়। পরে উপস্থিত শিশুদেরকে আম, জাম, কাঠাল, আনারস, কলা, লিচুসহ বিভিন্ন জাতের মৌসুমি ফল খাওয়ানো হয়।

এম এ সামাদ চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে ও ঊষা সাংস্কৃতিক বিদ্যালয়ের সহযোগিতায় আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ফোর্স, সদর ও প্রশাসন) মো. মঞ্জরুল আলম।

অনুষ্ঠানটি সমন্বয় করেন এমসি কলেজ রিপোর্টার্স ইউনিটির সভাপতি আশরাফ আহমেদ।

ঊষা স্কুলের পরিচালক নিগাত সাদিয়ার সভাপতিত্বে ও এম এ সামাদ চৌধুরী ফাউন্ডেশনের মূখ্য নির্বাহী রাজীব কুমার রায়ের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, পুলিশ পরিদর্শক (মিডিয়া, সিলেট জেলা পুলিশ) শ্যামল বনিক, ডিবিসি নিউজের ব্যুরো প্রধান প্রত্যুষ তালুকদার, নিউজ ২৪ এর ব্যুরো প্রধান সৈয়দ রাসেল।

এসময় অতিথিরা উষার এমন মানবিক কাজের প্রসংসা করেন এবং এমন কাজে পাশে থাকবেন বলে জানান। পাশাপাশি সবসময় অবহেলিত জনগোষ্ঠীর পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন ঊষার সংশ্লিষ্টরা।

ফল উৎসবে ঊষা সাংস্কৃতিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা গান ও নৃত্য পরিবেশন করে। এছাড়া শিশুদের মধ্যে চিত্রাক্ষন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। পরে তাদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।