সিলেটে পালাতে গিয়ে দুই দুর্ঘটনা ঘটালো পিকআপ

অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে চলা অভিযানস্থল থেকে পালাতে গিয়ে একটি মোটরসাইকেলকে চাপা ও সিএনজিচালিত অটোরিকশাকে উল্টে দিয়েছে পিকআপ।

আজ সোমবার (৬ মার্চ) সকাল ১১টার দিকে কোতোয়ালি থানা সংলগ্ন পীর হবিবুর রহমান পাঠাগারের সামনে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর মোটরসাইকেলের দুই আরোহীকে পিকআপের নিচ থেকে টেনে বের করেন স্থানীয়রা। মোটরসাইকেলের এক আরোহী গুরুতর আহত হয়েছেন। তবে ধাক্কা লেগে উল্টে যাওয়া সিএনজিচালিত অটোরিকশাটির দুই যাত্রীসহ চালকও ভাগ্যক্রমে প্রাণে বেঁচে গেছেন। তবে

প্রত্যক্ষদর্শীরা জানান, সিলেট সার্কিট হাউসের সামনে ট্রাকের অবৈধ পার্কিং তুলে দিতে গতকাল রোববার (৬ মার্চ) দুপুরে অভিযান চালায় জেলা প্রশাসন। কিন্তু অভিযানের ঘণ্টাখানেক পর পুরোনো চিত্র পরিলক্ষিত হয়।

ফলে আজ সোমবার পুলিশের সহযোগিতায় ফের অভিযান চালানো হয়। সকাল ১১টার দিকে সার্কিট হাউসের সামনে অবৈধ পার্কিংস্থলে ছিল চালকবিহীন একটি মিনি পিকআপ (সিলেট-ন-১১-২০৬৬)। তখন অভিযানিক দলের হাত থেকে রক্ষা পেতে হেলপার পিকআপটি বেপরোয়া গতিতে চালিয়ে নিতে চেষ্টা করলে খানিকটা দূরে রাস্তার ডানদিকে গিয়ে একটি মোটরসাইকেলকে চাপা দেয় এবং ধাক্কা লেগে একটি সিএনজিচালিত অটোরিকশা উল্টে যায়।

স্থানীয়রা তাৎক্ষণিক গাড়ির নিচে চাপা পড়া মোটরসাইকেলের দুই আরোহী ও সিএনজিচালিত অটোরিকশার দুই যাত্রীসহ চালককে উদ্ধার করেন। এসময় পিকআপে চালকের আসনে বসা হেলপারকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করা হয়।

পুলিশ জানায়, অভিযানিক দল দেখে হেলপার পিকআপটি চালিয়ে পালাতে গিয়ে দুর্ঘটনা ঘটায়। এসময় রাস্তার ডান দিকে গিয়ে মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দেয়। তবে যাত্রীরা আহত হলেও প্রাণে রক্ষা পেয়েছেন।

সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসি। অভিযান চলাকালে চালকবিহীন পিকআপটি নিয়ে হেলপার পালিয়ে যেতে চাইলে দুর্ঘটনা ঘটে। তবে ভাগ্যক্রমে মোটরসাইকেল আরোহী ও সিএনজিচালিত অটোরিকশার যাত্রীরা রক্ষা পেয়েছেন। এর মধ্যে মোটরসাইকেলের এক যাত্রী গুরুতর আহত হয়েছেন। তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত গাড়িসহ হেলপারকে আটক করা হয়েছে।