সিলেটে নিশ্চিদ্র নিরাপত্তায় হবে দুর্গাপূজা, প্রস্তুত এসএমপি

আসন্ন শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি গ্রহন করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। এমনকি পূজা উপলক্ষে নগরবাসী ও সনাতন ধর্মাবলম্বীদের বেশ কিছু নির্দেশনাও দেওয়া হয়েছে।

এদিকে নিশ্চিদ্র নিরাপত্তায় আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপনের জন্য সিলেট মহানগরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন মেট্রোপলিটন পুলিশের মাননীয় পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ।

আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২২ খ্রিঃ উপলক্ষ্যে রোববার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তর সভাকক্ষে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। এ সময় পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২২ নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে পালনের জন্য তাদের নিজস্ব স্বেচ্ছাসেবকের পাশাপাশি পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

সভায় সকল পূজামণ্ডপে সিসি ক্যামেরা স্থাপন, পর্যাপ্ত আলো, স্ট্যান্ডবাই জেনারেটর/হ্যাজাক লাইটের ব্যবস্থা রাখার বিষয়ে আলোচনা ও বিদ্যুৎ নিশ্চিতকল্পে বিদ্যুৎ বিভাগের প্রতিনিধির দৃষ্টি আকর্ষণ করা হয়। এসময় পুলিশের পক্ষ থেকে যে কোন ধরণের গুজবের বিষয়ে তাৎক্ষণিক পুলিশ কন্ট্রোল রুমের নাম্বার (০১৩২০০৬৯৯৯৮/০১৩২০০৬৯৯৯৯) বা জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর সহযোগিতা নেওয়ার জন্য সকলকে অবহিত করা হয়।

মতবিনিময় সভায় সন্ধ্যা ৬টার মধ্যে প্রতিমা বিসর্জন শেষ করা ও দুর্গাপূজার কার্যক্রম চলাকালে আযান ও নামাজের সময় বাদ্যযন্ত্র না বাজানোর বিষয়ে সকলে একমত পোষণ করেন।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মো. জুবায়েদুর রহমান পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার মু. মাসুদ রানা (ক্রাইম এন্ড অপস্), মো. কামরুল আমিন, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন), উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড প্রসিকিউশন) মো. তোফায়েল আহমদ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহা. সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখ পিপিএম, সিআইডি সিলেটের পুলিশ সুপার সুজ্ঞান চাকমা, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) ইমাম মোহাম্মদ শাদিদ, উপ-পুলিশ কমিশনার (ইএন্ডডি) মো. আব্দুল ওয়াহাব।

এছাড়া রামকৃষ্ণ মিশন সিলেটের সম্পাদক শ্রী শ্রী স্বামী চন্দ্রনাথানন্দ, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত দেব, মহানগর পূজা উদযাপন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি গোপিকা ‍শ্যাম, পূজা পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত, কেন্দ্রীয় পূজা কমিটি সিলেটের সাধারণ সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ সিলেটের সাংগঠনিক সম্পাদক মলয় পুরকায়স্থ, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দেবসহ সিলেট মহানগরের সকল থানার বিভিন্ন পূজা উদযাপন কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর প্রতিনিধি, র‍্যাব-৯ এর প্রতিনিধি, সিভিল সার্জনের প্রতিনিধি, সিলেট মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, সকল থানার সহকারী পুলিশ কমিশনার ও অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।