সিলেটে নাট্যকর্মীদের উপর হামলার প্রধান আসামি ছাত্রদল নেতা গ্রেপ্তার

সিলেটের ঐতিহ্যবাহী সারদা হলে নাট্যকর্মীদের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি সালেহ আহমদ (৩০)কে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে মোগলাবাজার থানা পুলিশের একটি দল দক্ষিণ সুরমার পারাইরচক এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত আসামি দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক। তিনি সিলেটের সারদা হলে নাট্যকর্মীদের মারধর ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় কোতোয়ালি থানায় দায়েরকৃত মামলার প্রধান আসামি। সালেহ মোগলাবাজার থানাধীন সিলাম টিকরপাড়ার মরহুম শের আলীর পুত্র।

এর আগে সোমবার (২৫ সেপ্টেম্বর) এই মামলার আরেক আসামী দক্ষিণ সুরমা উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা ও দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানার সিলাম টিল্লাপাড়া এলাকার মৃত মফিজুর রহমানের ছেলে মো. হারুন মিয়া (৩৬)কে গ্রেপ্তার করা হয়।

গত ২১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বিকেল পৌনে পাঁচটার দিকে সিলেটের সারদা হলে সংস্কৃতিকর্মীদের ওপর হামলার ঘটনাটি ঘটে। সংস্কৃতিকর্মীদের অভিযোগ, ওই দিন বিএনপির রোডমার্চ ও সমাবেশে যোগ দিতে আসা কয়েকজন নেতা-কর্মী সারদা হলে ঢুকে নারী সংস্কৃতিকর্মীসহ উপস্থিত নাট্যকর্মীদের সঙ্গে অশালীন আচরণ করেন। এতে বাধা দিলে কয়েকজন নেতা-কর্মী দলবদ্ধ হয়ে সংস্কৃতিকর্মীদের ওপর হামলা চালান। এতে অন্তত ১০ জন সংস্কৃতিকর্মী আহত হন।

এ ঘটনায় পরদিন শুক্রবার সন্ধ্যায় সিলেটের সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি রজতকান্তি গুপ্ত মহানগরের কোতোয়ালি থানায় অজ্ঞাতনামা ৫০ থেকে ৬০ জনকে আসামি করে মামলা করেন।

মামলার বাদী ও নাট্যকর্মী রজতকান্তি গুপ্ত বলেন, সিসিটিভির ফুটেজ দেখে পুলিশ আসামিদের শনাক্ত করেছে।