সিলেটে দিনব্যাপী তবলা বিষয়ক কর্মশালা সম্পন্ন

শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গঠনের প্রত্যয়ে জেলা শিল্পকলা একাডেমি সিলেট আয়োজন করে দিনব্যাপী তবলা বিষয়ক কর্মশালা।

শনিবার (০৯ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে শুরু হয়ে কর্মশালাটি চলে সন্ধা ৬টা পর্যন্ত। দিনব্যাপী কর্মশালা শেষে সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠিত হয় সমাপনী অনুষ্ঠান।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা ব্যারিস্টার মো. আরশ আলী, কথা সাহিত্যিক ও প্রাক্তন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মাহবুবুজ্জামান চৌধুরী, বিশিষ্ট তথ্যচিত্র নির্মাতা ও সাংস্কৃতিক সংগঠক নিরঞ্জন দে এবং বিশিষ্ট লোকসংস্কৃতি গবেষক ও সাংবাদিক সুমনকুমার দাশ।

দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন ছায়ানট সংগীত বিদ্যায়তন ঢাকার প্রাক্তন তবলা গুরু পিনুসেন দাস। এতে সিলেট বিভাগের ৩৭জন নবীন শিল্পী অংশগ্রহণ করেন।

এছাড়াও সকাল ১০টায় কর্মশালার উদ্বোধনী অনষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির ডেপুটি রেজিস্ট্রার মিহিরকান্তি চৌধুরী, বিশিষ্ট গবেষক ও দৈনিক যুগভেরীর সম্পাদক অপূর্ব শর্মা এবং সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ। আবৃত্তিশিল্পী তিতাস দাস উদ্বোধনী ও সমাপনী পর্বটি সঞ্চালনা করেন।