সিলেটের মালিকানায় ফিউচার স্পোর্টস লিমিটেড

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তিন আসরের জন্য ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করেছে বিসিবি। পুরনো কিছু ফ্র্যাঞ্চাইজির সঙ্গে এবার যুক্ত হয়েছে নতুন আরও কিছু। এর মধ্যে সিলেটের মালিকানা পেয়েছে ফিউচার স্পোর্টস লিমিটেড। রবিবার বিকেলে বিপিএল গভর্নিং কাউন্সিল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিসিবির পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী- ২০২৩ সালের ৫ জানুয়ারি শুরু হয়ে বিপিএলের নবম আসর। শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। দশম আসর শুরু হবে ২০২৪ সালের ৬ জানুয়ারি এবং শেষ হবে ১৭ ফেব্রুয়ারি। একাদশ আসরের জন্য ২০২৫ সালের ১ জানুয়ারির দিন নির্ধারণ করেছে বিসিবি। যা শেষ হবে ১১ ফেব্রুয়ারি।

তিন আসরেই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে। এছাড়া ক্রিকেটারদের পারিশ্রমিকের নিরাপত্তা বাবদ প্রত্যেক ফ্র্যাঞ্চাইজিকে দিতে হচ্ছে সাড়ে ৮ কোটি টাকা। ফ্র্যাঞ্চাইজি ফি বাবদ গুনতে হবে আরও দেড় কোটি টাকা। সব মিলিয়ে ১০ কোটি টাকা দিতে হবে দল গঠন কিংবা আসর শুরুর দলীয় প্রস্তুতির আগেই।

বিপিএলে আগ্রহী ফ্র্যাঞ্চাইজিদের আবেদনপত্র চেয়ে গত ২ আগস্ট দরপত্র প্রকাশ করে বোর্ড। সুনির্দিষ্ট গাইডলাইনে স্পষ্ট করে বলা হয়েছিল, টুর্নামেন্ট শুরুর আগে সাড়ে ৮ কোটি টাকার নিশ্চয়তা দিতে হবে ফ্র্যাঞ্চাইজিদের। ৩০ আগস্ট পর্যন্ত ফ্র্যাঞ্চাইজিরা বিপিএলে অংশ নেওয়ার আবেদনের সুযোগ পেয়েছিলেন, সেই সময়সীমা অনুযায়ী মোট ১০টি ফ্র্যাঞ্চাইজি বিপিএলে অংশ নেওয়ার আগ্রহ প্রকাশ করেছিল।