সিনিয়র-জুনিয়র কথা কাটাকাটির জেরে শাবিতে ছাত্রলীগের মারামারি

সিনিয়র-জুনিয়র কথা কাটাকাটির জেরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটেছে।

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় এলাকা সংলগ্ন নয়াবাজার এলাকায় চায়ের দোকানে পায়ের উপর পা তুলে বসা নিয়ে ইংরেজি বিভাগের ¯্নাতকোত্তরের শিক্ষার্থী রিশাদ ঠাকুর ও জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুর রব নাঈমের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি হয়। এসময় রিশাদ ঠাকুর চোখে আঘাত প্রাপ্ত হয়।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বিষয়টি সমাধান করতে গিয়ে নাঈমকে মারধর করেন সামাজিক বিজ্ঞান অনুষদের যুগ্ম সম্পাদক সুমন মিয়া গ্রুপের অনুসারী কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী ইফতেখার আহমেদ রানা, ইংরেজি বিভাগের রিশাদ ঠাকুর ও বাংলা বিভাগের ইউসুফ আহমেদ টিটুসহ আরো অনেকে। এসময় স্টাম্পের আঘাতে ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক খলিলুর রহমানের অনুসারী আব্দুর রব নাঈমের মাথা ফেটে যায়। পরবর্তীতে তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে ভর্তি করা হয়।

এ বিষয়ে জানতে আব্দুর রব নাঈমের মুঠোফোনে কল দিলে তিনি মন্তব্য করতে রাজি হন নি। রিশাদ ঠাকুরের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে সেটি বন্ধ পাওয়া যায়।

তবে খলিলুর রহমান ও সুমন মিয়া বলেন, ‘ভুল বুঝাবুঝি থেকে এ ঘটনা ঘটেছে। বিষয়টি সমাধান করে দেয়া হয়েছে।’

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মোহাম্মদ মনিরুজ্জামান খান বলেন, ‘সিনিয়র জুনিয়রের মধ্যে একটি অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। খবর পেয়ে দ্রুত হলে আসি। পরে দুই গ্রুপের নেতাদের সাথে বসে বিষয়টি সমাধান করে দেয়া হয়েছে। আহত শিক্ষার্থীকে হাসপাতালে পাঠানো হয়েছে। ’