সাংবাদিক মিঠুর মোটরসাইকেল ছাতক থেকে উদ্ধার, আটক ১

দৈনিক একাত্তরের কথা ও দৈনিক মানবকন্ঠ সিলেট অফিসের ফটো সাংবাদিক মিঠু দাশ জয়ের মোটরসাইকেল চুরির ঘটনায় মোহাম্মদ হেলাল আহমদ (৩৮) নামে চোর চক্রের এক সদস্যকে দুটি মোটরসাইকেলসহ আটক করেছে পুলিশ।

শুক্রবার (০৭ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে সিলেট কোতয়ালি থানা পুলিশের একটি দল সুনামগঞ্জের ছাতক থানা পুলিশের সহযোগিতায় ছাতক বাজারের আপন রেস্টুরেন্টের সামনে থেকে তাকে আটক করে। আটক ব্যক্তি ছাতক উপজেলার মাধবপুর খারগাঁও গ্রামের আব্দুল হান্নানের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন, সিলেটের লামাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই এ এইচ এম রাশেদ ফজল।

এর আগে গত ৩ অক্টোবর রাতে পূজা চলাকালীন সময়ে সিলেট নগরীর মাছুদিঘীর পাড় এলাকা থেকে মিঠু দাশ জয়ের লাল রঙের গ্ল্যামার মোটরসাইকেল চুরি হয়ে যায়। এ ঘটনায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন মিঠু। মামলা নং-৯, তারিখ ৩/১০/২২।

এরপর সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার নিশারুল আরিফ ও উপ পুলিশ কমিশনার (উত্তর) ডিসি আজবাহার আলী শেখ ও কোতোয়ালি থানার সহকারী কমিশনার (এসি) সামছুদ্দিন ছালেহ আহমদ চৌধুরীর নির্দেশনায় কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ, লামাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই এ.এইচ.এম রাশেদ ফজলসহ পুলিশের একাধিক টিম মোটরসাইকেল চোরদের ধরতে বিভিন্ন জায়গায় সাড়াশি অভিযান চালায়।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (০৭ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে সিলেট কোতোয়ালি থানা পুলিশের একটি দল ছাতক থানার সেকেন্ড অফিসার এসআই আসাদুজাম্মান আসাদের নেতৃত্বে থানা পুলিশের সহযোগিতায় ছাতক বাজারের আপন রেস্টুরেন্টের সামনে থেকে চোরচক্রের এক সদস্যকে আটক করা হয়।

লামাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও মামলার তদন্ত কর্মকর্তা এসআই এ.এইচ.এম রাশেদ ফজল জানান, মিঠু দাশ জয়ের মামলার প্রেক্ষিতে অভিযান চালিয়ে চোরচক্রের এক সদস্যকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে ওই চোর চক্রের অন্যান্য সদস্যদের আইনের আওতায় আনা হবে।

এদিকে সাংবাদিক মিঠু তাঁর মোটর সাইকেল উদ্ধার ও চোর চক্রের সদস্যকে গ্রেপ্তারে বিশেষ সহযোগিতা করায় সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার নিশারুল আরিফ ও উপ পুলিশ কমিশনার (উত্তর) ডিসি আজবাহার আলী শেখ ও কোতোয়ালি থানার সহকারী কমিশনার (এসি) সামছুদ্দিন ছালেহ আহমদ চৌধুরীসহ সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।