শ্রীমঙ্গলে লাখো পূণ্যার্থীর উপস্থিতিতে জগদ্বন্ধু আশ্রমের উদ্বোধন

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে নবনির্মিত শ্রী শ্রী জগদ্বন্ধু আশ্রম ও মিশন-এর শুভ দ্বারোদঘাটন ও শ্রী শ্রী বিগ্রহ প্রতিষ্ঠা মহোৎসব উপলক্ষে নগর সংকীর্তন ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ মার্চ) রাত সাড়ে ৮ টায় উপজেলার উত্তর উত্তসুর শ্রী শ্রী জগদ্বন্ধু আশ্রম, মিশন ও বিগ্রহ প্রতিষ্ঠা উপলক্ষে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ ড.আব্দুস শহীদ এমপি।

এ সময় শ্রীশ্রী জগদ্বন্ধু আশ্রম ও মিশন এর প্রতিষ্ঠাতা সভাপতি বন্ধু প্রীতম ব্রহ্মচারী এর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়াম্যান ও ওই আশ্রমের প্রধান উপদেষ্টা ভানু লাল রায়, উপজেলা নির্বাহী অফিসার মো.আবু তালেব, অতিরিক্ত পুলিশ সুপার শ্রী সুর্দশন কুমার রায়, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ড.হরিপদ রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার ভেবুল, কৃষি মন্ত্রীর জ্যেষ্ঠ কন্যা ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা উম্মে ফারজানা প্রমুখ।

এর আগে সকালে প্রায় ২০ হাজার পূণার্থীদের নিয়ে বিশাল সংকীর্তন ও শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মন্দির এসে শেষ হয়। বিকাল সাড়ে ৩ টার দিকে ধর্মসভা অনুষ্ঠিত হয়। এর আলোচ্য বিষয় ‘মানবধর্ম ও অস্পৃশ্যতা দূরীকরণে শ্রীশ্রী প্রভু জগদ্বন্ধু সুন্দরের অবদান।’

চারদিনব্যাপী উদ্বোধন মহোৎসবে দেশের বিভিন্ন জায়গা ছাড়াও পাশ্ববর্তী দেশ ভারত থেকে বিভিন্ন পর্যায়ের প্রায় লক্ষাধিক হিন্দু ধর্মাবলম্বী ও জগদ্ববন্ধুর ভক্তবৃৃন্দরা অনুষ্ঠানে যোগ দেন।

এ অনুষ্ঠান গত ২৮ ফেব্রুয়ারী থেকে শুরু হওয়া এই উদ্বোধনী মহোৎসব চলবে ২ মার্চ শনিবার পর্যন্ত। উল্লেখ্য প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে ওই এলাকায় শ্রীশ্রী জগদ্বন্ধু আশ্রম ও মিশন নির্মাণ করা হয়।