শ্রীমঙ্গলে প্রবাসীদের সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতবিনিময়

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২৩-২০২৪ অনুযায়ী সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অংশীজনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে রবিবার (১০ মার্চ) উপজেলা পরিষদ হল রুমে দিনব্যাপী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের পরিচালক (IRP) ও উপ- সচিব মো. গিয়াস উদ্দিন।

উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গলের সহকারি কমিশনার (ভূমি) সন্দ্বীপ তালুকদার, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড ঢাকার সহকারি পরিচালক মো. হাফিজ উদ্দিন, মৌলভীবাজার জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারি পরিচালক মোহাম্মদ মোশারফ হোসেন।

এছাড়া উপস্থিত ছিলেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড ঢাকার সহকারি রক্ষনাবেক্ষণ প্রকৌশলী পাপ্পু মজুমজারসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রবাসী ও প্রবাসী পরিবারের সদস্য এবং বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ।

আলোচনা সভায় প্রবাসীদের অধিকার আদায় এবং বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা করা হয়। আলোচনা সভা শেষে ৩জন প্রবাসী প্রতিবন্ধী সন্তানের মাঝে ১২ হাজার টাকা করে ৩৬ হাজার টাকা প্রতিবন্ধী ভাতার চেক প্রদান করা হয়।