শোকাবহ আগস্টে সিলেটে জেলা আ.লীগের মাসব্যাপী কর্মসূচি

৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে সিলেট জেলা আওয়ামী লীগ।

রোববার (৩০ জুলাই) স্থানীয় গণমাধ্যমে পাঠানো এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. মজির উদ্দিন।

জানা গেছে, ১৫ আগস্ট সূর্য উদয়ক্ষণে জেলা আওয়ামী লীগের মির্জাজাঙ্গালের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এ মাসব্যাপী কর্মসূচির সূচনা হবে।

পরে এদিন সকাল সাড়ে ১০টায় সিলেট জেলা পরিষদ প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন জানানো হবে। এবং সকাল ১১ টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল এবং অসহায়, দুস্থ ও এতিমদের মাঝে খাবার বিতরণ করা হবে।

এর আগে মাসব্যাপী কর্মসূচির অংশ হবে ৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ কামাল এর জন্মদিন উপলক্ষে বাদ জোহর হযরত শাহজালাল (রহ:) এর মাজার মসজিদে মিলাদ মাহফিল, দোয়া ও শিরনী বিতরণ এবং ৮ আগস্ট বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব এর জন্মদিন উপলক্ষে বাদ আছর হযরত শাহজালাল (রহ:) এর মাজার মসজিদে মিলাদ মাহফিল, দোয়া ও শিরনী বিতরণ করা হবে।

তাছাড়া ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস উপলক্ষে বেলা দুইটায় সিলেট জেলা পরিষদের সামনে মানববন্ধন করবে জেলঅ আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতারা। পরবর্তীতে ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলার প্রতিবাদ দিবস উপলক্ষে বেলা ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে।

মাসব্যাপী ধরে চলা এসব কর্মসূচিতে আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীদের যথাসময়ে অংশগ্রহণ এবং সিলেট জেলা আওয়ামী লীগের আওতাধীন সকল সাংগঠনিক শাখাসমূহে অনুরূপ কর্মসূচি গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী এবং সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান।

সিলেট ভয়েস/এএইচএম