এমপিকে ফুলের মালা দিয়ে বিপাকে বিএনপি নেতা

সিলেটে নবনির্বাচিত সংসদ সদস্যকে ফুলের মালা পরানোয় কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে এক বিএনপি নেতাকে।

ওই বিএনপি নেতার নাম হাজি গোলাম রব্বানী। তিনি সিলেট জেলা বিএনপির সহসভাপতি ও বালাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি। সিলেট-৫ আসনের সংসদ-সদস্য মাওলানা হুসামুদ্দীন চৌধুরীকে ফুলের মালা দেওয়ায় তাকে দলের পক্ষ থেকে শোকজ করা হয়।

জানা যায়, গত ৭ জানুয়ারি নির্বাচনের পরদিনই হুছামুদ্দীন চৌধুরীর গলায় ফুলের মালা পরিয়ে শুভেচ্ছা জানান বালাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি গোলাম রব্বানী। এমন একটি ছবি স্যোসাল মিডিয়ায় ভাইরাল হলে উপজেলা বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে তোলপাড় শুরু হয়। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন দলটির তৃণমূলের নেতাকর্মীরা।

বালাগঞ্জ উপজেলা ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদলের অনেক নেতাই ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে তার সমালোচনা করেন ও স্থায়ীভাবে বহিস্কারের দাবি জানান।

সমালোচনার মুখে গোলাম রব্বানীকে শোকজ করে সিলেট জেলা বিএনপি। এরই মধ্যে তিনি শোকজের জবাবও দিয়েছেন। তবে শোকজের জবাবে কী লিখেছেন তা বলতে রাজি নন তিনি। গোলাম রব্বানী বলেন, আমি যা বলার শোকজের জবাবে বলে দিয়েছি, এর বাইরে আমার আর কিছু বলতে চাই না।

এদিকে, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, শোকজের জবাব আমরা পেয়েছি। এটি নিয়ে জেলা বিএনপি বৈঠক করবে। বৈঠকে শোকজের জবাবে সবাই সন্তুষ্ট না হলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

জেলা বিএনপির দায়িত্বশীলরা বলেন, বিষয়টি নিয়ে তারা ইতোমধ্যে দলের হাইকমান্ডের সঙ্গে আলোচনা করেছেন। প্রয়োজনে বিষয়টি নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গেও আলোচনা হবে।