শেষ ষোলোয় মুখোমুখি রিয়াল-লিভারপুল, পিএসজি-বায়ার্ন

গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের পুনরাবৃত্তি হতে যাচ্ছে এই মৌসুমেও! তবে ফাইনাল নয়, এবার শেষ ষোলোয় মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও রানার্স আপ লিভারপুল। এদিকে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি পেয়েছে সহজ প্রতিপক্ষ।

তবে শেষ ষোলোয় কোয়ালিফাই করা প্রিমিয়ার লিগের আরও দুই ক্লাব টটেনহ্যাম ও চেলসি অপেক্ষাকৃত কঠিন প্রতিপক্ষই পেয়েছে। ইতালিয়ান সিরি আ চ্যাম্পিয়ন এসি মিলানকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে টটেনহ্যাম। আরেক ক্লাব চেলসির প্রতিপক্ষ জার্মান লিগ বুন্ডেসলিগার রানার্স আপ বরুশিয়া ডর্টমুন্ড। এদিকে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজিরও পড়েছে কঠিন প্রতিপক্ষ। জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে মোকাবেলা করতে হবে তাদের।

আজ সুইজারল্যান্ডের নিয়ন শহরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ড্র অনুষ্ঠিত হয়। সেখানে শেষ ষোলোয় কোয়ালিফাই করা দলগুলোর প্রতিপক্ষ নির্ধারণ করে উয়েফা। যেখানে গ্রুপপর্বে পিএসজিতে টপকে চ্যাম্পিয়ন হওয়া পর্তুগিজ ক্লাব বেনফিকা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ক্লাব ব্রুগকে। এছাড়া জার্মান আরেক ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের প্রতিপক্ষ ইতালিয়ান ক্লাব নাপোলি। ইতালির আরেক ক্লাব ইন্টার মিলানের প্রতিপক্ষ পর্তুগিজ ক্লাব পোর্তো।

একনজরে শেষ ষোলোয় কে কার মুখোমুখি:

লাইপজিগ-ম্যানচেস্টার সিটি
ক্লাব ব্রুগ-বেনফিকা
লিভারপুল-রিয়াল মাদ্রিদ
এসি মিলান-টটেনহ্যাম হটস্পার
আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট-নাপোলি
বরুশিয়া ডর্টমুন্ড-চেলসি
ইন্টার মিলান-পোর্তো
পিএসজি-বায়ার্ন মিউনিখ