শিশু তাহসিনকে বাঁচাতে শাবিতে ১০ দিনের বইমেলা শুরু

অ্যাট্রিয়াল সেপ্টাল ডিফেক্ট (এএসডি) রোগে আক্রান্ত এক শিশুর (১) চিকিৎসায় অর্থ সহায়তার জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১২ দিন ব্যাপী বইমেলা উদ্বোধন হয়েছে। বিশ্ববিদ্যালয়টির অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নোত্থানের উদ্যোগে এ বইমেলার আয়োজন করা হয়েছে। যার লভ্যাংশ ব্যয় হবে শিশুটির চিকিৎসা জন্য।

মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় এ বইমেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির কোষাধ্যক্ষ ও স্বপ্নোত্থানের উপদেষ্টা অধ্যাপক আমিনা পারভীন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও শিশু সাহিত্যিক তুষার কর। এছাড়া আরো উপস্থিত ছিলেন স্বপ্নোত্থানের উপদেষ্টা সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. তাহমিনা ইসলাম, আইএমএলর সহকারী অধ্যাপক মো. রিয়াদুল ইসলাম এবং যন্ত্রকৌশল বিভাগের প্রভাষক সিয়ামুল বাশার। এছাড়া বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ফারজানা সিদ্দিকা, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক আলমগীর কবির, সমুদ্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সুব্রত সরকার, স্বপ্নোত্থানের সভাপতি আব্দুল্লাহ আল সাইফ প্রমুখ।

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক আমেনা পারভীন বলেন, শিশুর চিকিৎসায় সহযোগিতা করার লক্ষ্যে স্বপ্নোত্থান এ আয়োজন করেছে। এটা প্রশংসার যোগ্য। তাদের এ বইমেলাকে সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সবার সহযোগিতা প্রয়োজন। আশাকরি, সবার আন্তরিক সহযোগিতায় এ বইমেলা সার্থক হয়ে ওঠবে। এ মেলা থেকে প্রাপ্ত লভ্যাংশ দিয়ে এক বছরের শিশুর চিকিৎসায় সহযোগিতা করা হবে।