শিরোপার স্বপ্ন দেখছি : নেইমার

কাতার বিশ্বকাপে নেইমারকে আর পাওয়া যাবে কী না-সেটা নিয়েই দেখা দিয়েছিল সংশয়। অবশেষে মাঠে ফিরেছেন নেইমার। অ্যাঙ্কেলের চোট থেকে সুস্থ হয়ে নকআউট পর্বেই তাকে পেয়েছে ব্রাজিল। শেষ ষোলোর ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শুরুর একাদশেই ছিলেন এই ব্রাজিলিয়ান সুপারস্টার।

চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচেই অ্যাঙ্কেলের চোটে মাঠ থেকে বের হয়ে যেতে হয়েছিল নেইমারকে। এরপর প্রথমে এক ম্যাচ বলা হলেও পরবর্তী সময়ে গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিলেন তিনি।

নেইমারকে ফেরাতে তাকে ২৪ ঘন্টাই চিকিৎসক তত্ত্বাবধানে রেখেছিলেন। মাঠের বাইরে চিকিৎসা চলছিল নেইমারের। বলা হয়েছিল, নকআউট পর্বে ফিরতে পারেন তিনি। যদিও ব্রাজিল দলের পক্ষ থেকে কখনোই নেইমারের ফেরার বিষয়ে নিশ্চয়তা দেওয়া হয়নি।

নেইমার ফিরেছেন এবং ম্যাচের ১৩ মিনিটে পেনাল্টি থেকে গোলও আদায় করেছেন। তিনি দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচেই প্রমাণ দিয়েছেন। দাপট দেখিয়ে লাতিনরা ম্যাচে জয় পেয়েছে ৪-১ গোলের বড় ব্যবধানে।

ম্যাচের পর উচ্ছ্বসিত নেইমার জানান, শিরোপার খুব কাছাকাছি তারা। ট্রফি জয়ের স্বপ্ন তাদের।

পিএসজি তারকা বলেন, অবশ্যই শিরোপার স্বপ্ন দেখছি। চার ম্যাচ হয়ে গেল, আর মাত্র ৩ ম্যাচ বাকি। শিরোপা জয়ের ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী।