শাহ জামাল আহমদের উদ্যোগে মা ও শিশুদের স্বাস্থ্যসেবা প্রদান

রোটারি ক্লাব অব সিলেট মিডটাউন ও পাস্ট প্রেসিডেন্ট রোটারিয়ান শাহ জামাল আহমদের পরিবারের উদ্যোগে এবং প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান ডাক্তার তানভীরুল আরেফিনের সার্বিক তত্বাবধানে ওসমানীনগর প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে মা ও শিশুদের স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১১ মে) উপজেলার চিন্তামনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী চলে মা ও শিশুদের স্বাস্থ্যসেবা কার্যক্রম।

সকালে ক্লাব ও স্কুল পরিচালনা কমিটির সাবেক সভাপতি রোটারিয়ান পিপি শাহ জামাল আহমদ পি এইচ এফ এর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সহ সভাপতি ফখরুল হাসনাত চৌধুরী।

এতে প্রধান অতিথি হিসাবে স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধন করেন ওসমানীগরের কৃতি সন্তান সিলেট জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবং পার্ক ভিউ মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. সাকির আহমদ শাহীন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ওসমানীনগর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোজাহারুল ইসলাম, ওসমানীনগর উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা বাবু মহিতোষ মজুমদার, সিলেট জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন আহমদ, ওসমানীনগর প্রেসক্লাবের সভাপতি জুবেল আহমদ সেকেল, মিডটাউন রোটারি ক্লাবের বর্তমান প্রেসিডেন্ট রোটারিয়ান ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইমাদ উদ্দিন।

সংক্ষিপ্ত আলোচনায় অংশ নিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র লুৎফুর রহমান, ওসমানীনগর উপজেলা বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক হেলাল আহমদ, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক সেবুল আহমদ, বাবু সুজিত দাস, চিন্তামনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মিসেস সুপর্ণা রায়, সহকারী শিক্ষক সুমা বেগম, সহকারী শিক্ষক নিলুফা সুলতানা।

উপস্থিত ছিলেন, সর্বজনাব মো. নজরুল ইসলাম, লয়লু খান, আলকাছ আলী মেম্বার, সুলেমান আলী, মুহিবুর রহমান, রুমেল আহমদ, ফরহাদ আহমদ দিপু, আব্দুল হাদি মুক্তা, ফয়সল খান, শাহ শিমুল, জাবেদ শিকদার, কামরান খান, আব্দুস সাত্তার, রাজন মিয়া, মঈনুল হক জয়বান শিকদার, সেবিনা বেগমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

রোটারিয়ান ডাক্তার তানবিরুল আরেফিন ও তাঁর টিমের বিশেষজ্ঞ ডাক্তার-নার্সগণ দিনব্যাপী প্রায় সাড়ে তিন শত রোগীকে ব্যাবস্থাপত্র প্রদান করেন।

এছাড়া নাজির বাজার সেবা ফার্মেসীর স্বত্বাধিকারী বাবু পঙ্কজ কুমার পালের সার্বিক সহযোগিতায় রোগীদের মাঝে ঔষধ প্রদান করেন ফার্মাসিস্ট সালমান শাহ, শিপু শিকদার, মনোয়ার হোসেন মান্না, রিজান আহমদ সানি, সাইফুল ইসলাম।

উপস্থিত সকলের মাঝে রোটারি ক্লাব অব সিলেট মিডটাউনের পক্ষ থেকে বিভিন্ন রোগপ্রতিরোধ ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইমাদ উদ্দিন ও প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান ডাক্তার তানভীরুল আরেফিন।

এসময় উপস্থিত সকলেই মহতী কাজের ভূয়সী প্রশংসা এবং সফলতা কামনা করেন।