শাল্লায় চিকিৎসাসেবা ও ত্রাণ সহায়তা নিয়ে র‌্যাব মহাপরিচালক

সাম্প্রতিক ভয়াবহ বন্যায় সুনামগঞ্জের শাল্লায় ক্ষতিগ্রস্ত লোকজনকে মানবিক সহায়তা প্রদান ও মেডিক্যাল ক্যাম্পেইন করেছে র‌্যাব।

সোমবার (২৭ জুন) র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম বন্যা কবলিত অত্যন্ত ক্ষতিগ্রস্ত শাল্লা এলাকার আনন্দপুর, সুখলাইন, শ্রীহাইলের অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষদের মাঝে মানবিক সহায়তা প্রদান করেন।

উক্ত কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপস) কর্ণেল মো. কামরুল হাসান, পিপিএম, এএফডব্লিউসি, পিএসসি এবং র‌্যাব-৯ এর অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ সময় উক্ত অঞ্চলের বন্যা কবলিত ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্যসামগ্রী, স্যালাইনসহ প্রয়োজনীয় মানবিক সহায়তা প্রদান করা হয়। এছাড়াও বন্যার্তদের চিকিৎসায় গঠিত র‌্যাব-৯ এর ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম সুনামগঞ্জের শাল্লা এলাকায় দুর্গতদের মাঝে চিকিৎসা সেবা প্রদান করে।

র‍্যাব জানায়, প্রত্যন্ত ও বন্যাকবলিত উক্ত এলাকার মানুষকে বন্যার এ সময়ে সুস্থ থাকার জন্য নিরাপদ পানি পানের প্রয়োজনীয়তাসহ বিভিন্ন স্বাস্থ্যবিষয়ক পরামর্শ প্রদান করা হয় এবং পানি বিশুদ্ধ করণ ট্যাবলেটও প্রদান করা হয়। র‌্যাব মহাপরিচালক উক্ত অঞ্চলের বন্যা দুর্গতদের দুঃখ লাঘবে যে কোন ধরনের সহায়তার আশ্বাস প্রদান করেন।

প্রসঙ্গত, আভিযানিক কার্যক্রমের পাশাপাশি যেকোন ধরণের প্রাকৃতিক দুর্যোগ ও দেশের আপদকালীন মুহূর্তে অসহায় মানুষের পাশে থেকে সকল ধরণের সহায়তা প্রদান করে থাকে র‍্যাব। সিলেট অঞ্চলে বন্যার প্রাদুর্ভাবের শুরু থেকেই র‌্যাব ফোর্সেস উদ্ধার কার্যক্রম পরিচালনাসহ অসহায় ও নিপীড়িত মানুষদেরকে সহায়তার মাধ্যমে পরিস্থিতি উন্নয়নে কাজ করে যাচ্ছে। বন্যায় পানিবাহিত রোগসহ অন্যান্য রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় বন্যাকবলিত বিভিন্ন অঞ্চলে ভ্রাম্যমাণ মেডিক্যাল টিমের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করছে। পাশাপাশি, বন্যাদুর্গত অঞ্চলে ডাকাতিসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণ ও সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে র‌্যাব।