শাল্লায় জাতির পিতার জন্মবার্ষিকী পালিত

সুনামগঞ্জের শাল্লায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার (১৭ই মার্চ) সকাল ১১টায় উপজেলা গণমিলনায়তন হলরুমে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কেক কাটার মধ্যে দিয়ে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মদিন পালন করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এই দেশটি স্বাধীন হতো না। এই দেশটি স্বাধীন করতে গিয়ে বঙ্গবন্ধু জীবনের ১৪টি বছর জেল খেটেছেন। এমনকি কয়েকবার ফাঁসির মঞ্চেও দাঁড়াতে হয়েছে বঙ্গবন্ধুকে।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন আজকে সেই সোনার বাংলাদেশ গড়ে তোলা হয়েছে। তিনি আমাদেরকে গর্বিত করে রেখে গেছেন। বঙ্গবন্ধু ৭ই মার্চে যে বক্তব্য দিয়েছিলেন এটা ছিল স্বাধীনতার সিগন্যাল। এই সিগন্যাল থেকেই ২৬শে মার্চ স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেবের সভাপতিত্বে ও স্বর্ণালি মজুমদার স্বর্ণার সঞ্চালনায় আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-২ দিরাই-শাল্লা আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ, ভাইস-চেয়ারম্যান এ্যাড. দিপু রঞ্জন দাশ, মহিলা ভাইস-চেয়ারম্যান অমিতা রানী দাশ।

এছাড়াও উপস্থিত ছিলেন, শাল্লা সরকারি কলেজের অধ্যক্ষ মো. আব্দুস শহীদ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ, ডা. নাছির উদ্দিন, ডা. তানিম খান, মৎস্য কর্মকর্তা মো. মাসুদ জামান খান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সরদার ফজলুল করিম সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এদিকে একই স্থানে দলীয়ভাবে শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন করেছেন শাল্লা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। সেখানেও সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তার উপস্থিতিতে কেক কাটার মধ্যে দিয়ে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী পালন করেন দলের নেতৃবৃন্দ।