শাল্লায় উপজেলা প্রশাসনের অভিযানে ৭৫ বস্তা চিনি জব্দ

সুনামগঞ্জের শাল্লায় সরকারি শুল্ক ফাঁকি দিয়ে চোরাচালানের মাধ্যমে আসা ৭৫ বস্তা (প্রতি বস্তা ৫০ কেজি) ভারতীয় চিনি জব্দ করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (২৬ জুলাই) সকাল সাড়ে ৭ টায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সাতপাড়া বাজারে নৌকা ঘাটে শ্যামারচর থেকে ছেড়ে আসা আজমিরীগঞ্জের যাত্রীবাহী নৌকা থেকে চিনির বস্তা জব্দ করা হয়।

তবে এ ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি।

স্থানীয়রা জানান,সকাল সাড়ে ৭টার দিকে শ্যামারচর টু আজমিরীগঞ্জের যাত্রীবাহি নৌকাযোগে শ্যামারচর বাজার থেকে চিনির বস্তাগুলো হবিগঞ্জের আজমিরীগঞ্জে নিয়ে যাচ্ছিল। এ সময় সাতপাড়া বাজারের নৌকা ঘাটে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু তালেবের নেতৃত্বে ও শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে সঙ্গে নিয়ে একদল পুলিশ নৌকাটিকে আটক করে ৭৫ বস্তা চিনি উদ্ধার করে।

নৌকা চালক আবুল কালাম বলেন, আমাদের যাত্রীবাহি নৌকাতে শ্যামারচরের ব্যবসায়ী সুমন রায়ের কিছু চিনির বস্তা তুলে দেয় আজমিরীগঞ্জ যাবে বলে। এগুলো দেশি না বিদেশি আমি জানিনা তবে প্রশাসনের স্যাররা বলেছেন ভারতীয় চিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবু তালেব বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আজ সকালে সাতপাড়া বাজার থেকে ৭৫ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়েছে।এ ব্যাপারে আইনি বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।